kalerkantho


ভুয়া সংবাদ ছড়াতে ২৫টি পোর্টাল আ'লীগ চালায়, দাবি বিএনপি'র!

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৮ ২১:১২



ভুয়া সংবাদ ছড়াতে ২৫টি পোর্টাল আ'লীগ চালায়, দাবি বিএনপি'র!

ক্ষমতাসীন আওয়ামী লীগ ভুয়া সংবাদ ছড়িয়ে দিতে ২৫টি নিউজ পোর্টাল চালায় বলে দাবি করেছে বিএনপি। আওয়ামী লীগ সমর্থিত ওই সব নিউজ পোর্টালগুলো বিএনপির ইমেজ নষ্ট করার জন্য দুর্নীতি দমন কমিশনের মতো করে তাদের নেতাকর্মীদের ব্যাংক অ্যাকাউন্টের ব্যাপারে তদন্ত চালায় বলেও দলটির পক্ষে অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার নয়া পল্টনে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দলটির বর্তমান কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, মিথ্যা মামলায় বিএনপি চেয়ার পারসনকে কারাগারে রাখা হয়েছে।  যদিও তিনি উচ্চ আদালতে জামিন পেয়েছেন, কিন্তু ভিন্ন কারণ দেখিয়ে তাকে জামিন দেওয়া হচ্ছে না।

দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহামুদ চৌধুরী বলেন, বিএনপির অপপ্রচারে ২৫ অনলাইন পোর্টাল আওয়ামী লীগ ব্যবহার করছে। এ তালিকায় 'বাংলা ইনসাইডার' নামের একটি অনলাইন পত্রিকাও রয়েছে বলে দাবি করেন তিনি।

তিনি আরো বলেন, একদলীয় শাসন প্রতিষ্ঠার অংশ হিসেবেই এটি করছে আওয়ামী লীগ। বহু বছর আগে যেমন সব দল বন্ধ করে একদলীয় বাকশাল হয়েছিল, সংবাদপত্র বন্ধ, বিচার বিভাগের কর্তৃত্ব নিজেদের হাতে নিয়ে নিয়েছিল। সে কাজগুলো এখনো চলছে।

তিনি আরো বলেন, দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতেই তারা এ মিথ্যাচারের মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। দৃষ্টি অন্য দিকে নিয়ে যেতে হলে তাদের এ ধরনের কাজ করতে হবে। মিথ্যা নিউজ করার জন্য 'বাংলা ইনসাইডার'সহ আওয়ামী লীগ ২৫টি পোর্টাল করেছে।



মন্তব্য