kalerkantho


বিএনপি না আসলে এককভাবে নির্বাচন করবে জাপা

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৮ ১৯:২২



বিএনপি না আসলে এককভাবে নির্বাচন করবে জাপা

বিএনপি বর্জন করলে এককভাবে নির্বাচন করবে জাতীয় পার্টি। আর যদি অংশ নেয় তাহলে জোটগতভাবে নির্বাচন করবে। মঙ্গলবার, ২০ মার্চ গুলশানে মহানগর উত্তর জাতীয় পার্টির যৌথসভায় এমন ইঙ্গিত দিয়েছেন দলটির অন্যতম নীতিনির্ধারক কো-চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, আগামী নির্বাচনে দু’টি ধারা থাকবে। একটি হচ্ছে ক্ষমতায় টিকে থাকার লড়াইয়ের ধারা, আরেকটি হচ্ছে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরিয়ে ক্ষমতা গ্রহণের লড়াইয়ের ধারা। জাতীয় পার্টির সিদ্ধান্তে নিশ্চয়ই জনগণের মতের প্রতিফলন ঘটবে।

আর যদি নির্বাচন সর্বাত্মক না হয়। একটি দল (বিএনপির প্রতি ইঙ্গিত করে) নির্বাচনে না আসে তাহলে জাতীয় পার্টি ৩শ’ আসনে প্রার্থী দিবে। জাতীয় পার্টি ক্ষমতা গ্রহণের জন্য, রাষ্ট্রের দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত। এ বিষয়ে এখন থেকেই প্রমাণ দিতে হবে বলে জানান জিএম কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ-বিএনপির পরেই জাতীয় পার্টির অবস্থান। তাই দর-কষাকষির জন্য নিজেকে প্রমাণ দিতে হবে। আর এ জন্য শক্তি অর্জন করতে হবে। প্রমাণ দিতে হবে জাতীয় পার্টি অনেক শক্তিশালী। তবেই দর-কষাকষির সময় গুরুত্ব পাওয়া যাবে।

জিএম কাদের বলেন, আমরা ক্ষমতায় থাকার জন্য রক্তপাত করি নাই। আবার ক্ষমতায় যাওয়ার জন্যও রক্তপাত করি নাই। আমরা শান্তির পক্ষে। ক্ষমতায় গেলে দেশে শান্তি ফিরিয়ে আনবো।

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেন, আগামী ২৪ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশ হবে আমাদের ক্ষমতায় যাওয়ার প্রথম ধাপ। সেদিন প্রমাণ করে দিতে চাই আমরা অনেক শক্তিশালী।

রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টি ক্ষমতা ছাড়ার পর গ্রামবাংলার উন্নয়ন হয়নি। আমরা ক্ষমতায় গিয়ে আবার ৬৮ হাজার গ্রামের উন্নয়ন করবো।

এ সময় রওশন এরশাদ কর্মীদের উদ্দেশে প্রশ্ন করেন, আমরা কি ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুত? কর্মীরা হাত উচিয়ে আওয়াজ দেন, ‘জ্বি’। আমরা কি দলকে শক্তিশালী করার জন্য প্রস্তুত, আবার সমস্বরে জবাবে আসে, ‘জ্বি’।

২৪ মার্চের সমাবেশ সফল করার জন্য আয়োজিত এ যৌথসভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি এসএম ফয়সল চিশতী। জাতীয় পার্টি এদিন বড় ধরনের শোডাউন করার প্রস্তুতি নিচ্ছেন। এ জন্য সারাদেশ থেকে কর্মী সমর্থক আনার নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্টির মহাসচিব এবিএম রুহল আমিন হাওলাদার। উপস্থিত ছিলেন পার্টির উপদেষ্টা মন্ডলীর সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক প্রমুখ।



মন্তব্য