kalerkantho


সোহরাওয়ার্দীতে সভার অনুমতি পায়নি বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

৮ মার্চ, ২০১৮ ০২:৪৩



সোহরাওয়ার্দীতে সভার অনুমতি পায়নি বিএনপি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১২ মার্চ জনসভা করার জন্য এখনো অনুমতি পায়নি বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ জনসভা করতে চায় বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বুধবার এ কথা জানিয়েছেন।

জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স লাউঞ্জে বুধবার দুপুরে এক আলোচনা সভার আয়োজন করেছিল স্বাধীনতা ফোরাম নামের সংগঠন।

বিএনপির জনসভা প্রসঙ্গে খসরু বলেন, আবেদনের এক সপ্তাহ পার হলেও সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি মেলেনি। অথচ সরকারি দলের জনসভার জন্য ১০ দিন ধরে মাইকিং হচ্ছে। এরপর রাস্তাঘাট বন্ধ করে, ব্যানার ফেস্টুন দিয়ে সাজিয়ে সমাবেশ হচ্ছে। আমরা তো এগুলো কিছু চাচ্ছি না। আমরা শুধু চাচ্ছি একটা সভায় অনুমতি। গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার থেকে বিএনপি বঞ্চিত হচ্ছে। খুলনা সার্কিট হাউস মাঠ ও চট্টগ্রামে লালদিঘির মাঠে সমাবেশ করতে চাইলেও অনুমতি মেলেনি।

তিনি বলেন, ঐতিহাসিক সাতই মার্চ বাংলাদেশের স্বাধীনতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। সেই পরিপ্রেক্ষিতে সোহরাওয়ার্দী উদ্যানে যে সভাটি হয়েছে তাতে স্বাগত জানাই। প্রত্যেক দল তাদের রাজনৈতিক আদর্শ, তাদের চিন্তাভাবনা নিয়ে অনুষ্ঠান করবে। সেখানে কারও কোনো দ্বিমত থাকার কারণ নেই, এটাই গণতন্ত্র।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, জয়নুল আবদীন ফারুক, আব্দুস সালাম আজাদ, নিপুণ রায় চৌধুরী, এলডিপির শাহাদত হোসেন সেলিম প্রমুখ।


মন্তব্য