kalerkantho


আলোচনাসভায় ড. মোশাররফ

সরকারের ফাঁদে পা দেব না

নিজস্ব প্রতিবেদক   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ০৩:১৮



সরকারের ফাঁদে পা দেব না

ড. খন্দকার মোশাররফ। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জেলে যাওয়ার আগে নেত্রী পরিষ্কার নির্দেশ দিয়ে গেছেন শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলনের। সরকার যত ধরনের উসকানি দিক, ফাঁদ তৈরি করুক, আমরা তাদের ফাঁদে পা দেব না। গতকাল সোমবার এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় এক আলোচনাসভার আয়োজন করেছিল স্বাধীনতা ফোরাম। সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লার সভাপতিত্বে ও সহসভাপতি ইশতিয়াক আজিজ বাবুলের পরিচালনায় আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এলডিপির সাহাদাত হোসেন সেলিম, কল্যাণ পার্টির শাহিদুর রহমান তামান্না, কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ বলেন, 'বেগম জিয়া ও বিএনপিকে বাইরে রেখে সরকার আগামী সংসদ নির্বাচন করতে চায়। আমরা নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে নেত্রীকে মুক্ত করব এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করব। দেশনেত্রীকে জেলে নেওয়ার পরে আমেরিকা, জাতিসংঘসহ বড় বড় দেশ উদ্বেগ প্রকাশ করেছে, তাই তিনি আন্তর্জাতিক নেত্রীতে পরিণত হয়েছেন। আমরা দলীয়ভাবে আরো শক্তিশালী ও ঐক্যবদ্ধ হয়েছি।'

ড. মোশাররফ বলেন, বিএনপি ও খালেদা জিয়ার মধ্যে পার্থক্য করার কোনো সুযোগ নেই। খালেদা জিয়ার মুক্তি ও আগামী সংসদ নির্বাচনের ব্যাপারে বিএনপির সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আছে। অন্য কারো পরামর্শের দরকার নেই।


মন্তব্য