kalerkantho


বিএনপির গণস্বাক্ষর, নয়াপল্টনে পুলিশের বাড়তি নিরাপত্তা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:২৯



বিএনপির গণস্বাক্ষর, নয়াপল্টনে পুলিশের বাড়তি নিরাপত্তা

জিয়া অরাফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে ঢাকা মহানগরসহ সারা দেশব্যাপী আজ গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। শনিবার সকাল থেকেই নয়াপল্টন বিএনপি কার্যালয় ও আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা। পুলিশের মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার আরিফুল ইসলাম বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতেই সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো পড়ুন: রায়ের কপি নিয়ে সরকার ছলচাতুরি করছে : মওদুদ


আজ সকাল ১১টায় দলের নয়াপল্টনের দলীয় কার্যালয়ের নিচতলায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির উদ্বোধন করবেন। এ ছাড়া আগামীকাল সারাদেশে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান এবং ২০ ফেব্রয়ারি সারাদেশে ফের বিক্ষোভ সমাবেশ করবে দলটি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল শুক্রবার সকালে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।


আরো পড়ুন: আজ দেশব্যাপী বিএনপির গণস্বাক্ষর কর্মসূচি


গত ৮ ফেব্রুয়ারি পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেয়া হয় বিএনপি চেয়ারপারান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। এরপর থেকেই খালেদা জিয়ার মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে আসেছে বিএনপি।

 



মন্তব্য