kalerkantho


সংকট আরও ঘনীভূত করে‌ছে সরকার: মওদুদ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:২৫



সংকট আরও ঘনীভূত করে‌ছে সরকার: মওদুদ

গণত‌ন্ত্রের সংকট উত্তর‌ণে সম‌ঝোতার যে প‌রি‌বেশ তৈরি হ‌চ্ছি‌লো, সরকার খা‌লেদা‌কে জে‌লে নি‌য়ে সব দ্বার রুদ্ধ ক‌রে দি‌য়ে‌ছে, সংকট আরও ঘনীভূত করে‌ছে। এ দায় সরকা‌রের বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। আজ শুক্রবার দুপু‌রে জাতীয় প্রেসক্লা‌বের ভিআইপি লাউ‌ঞ্জে জাতীয়তাবাদী সংস্কৃ‌তিক দ‌ল আয়োজিত প্রতিবাদী নাগরিক সভায় ব্যারিস্টার মওদুদ বক্তব্য রা‌খছিলেন। খালেদা জিয়ার মুক্তি দাবিতে এ সভার আয়োজন করা হয়।


আরো পড়ুন: শান্তিপূর্ণ কর্মসূচি, আদালত অবমাননায় বিএনপি: সেতুমন্ত্রী


কারাগারে বন্দি খালেদা জিয়ার সঙ্গে সঠিক আচরণ করা হচ্ছে না অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, যেভাবে কারাগা‌রে তা‌কে ট্রিট করা হ‌চ্ছে , রায়ের ক‌পি দি‌তে ছলছাতু‌রি ক‌রে বিলম্ব করা হ‌চ্ছে, যেন একটা দিনও তাকে বে‌শি কারাগা‌রে রাখা যায়, এর জবাব তারা পাবে। এই প্রতি‌হিংসা বর্তমান সরকা‌রের জন‌প্রিয়তা ক‌মি‌য়ে দি‌য়ে‌ছে, খা‌লেদার জন‌প্রিয়তা বাড়িয়েছে। বিএন‌পির সামনে এখন দুটি চ্যা‌লেঞ্জ উ‌ল্লেখ ক‌রে তি‌নি ব‌লেন, খা‌লেদা জিয়াকে কারাগার থেকে বের ক‌রে আনা এবং আন্দোলন চা‌লি‌য়ে যাওয়া বিএনপির এখন প্রধান দুই চ্যালেঞ্জ।


আরো পড়ুন:


তিনি বিএনপির আন্দোলন প্রসঙ্গে ব‌লেন, এই প্রথম দৃষ্টান্ত স্থাপন কর‌বো, শান্তিপূর্ণ আ‌ন্দোল‌নের মাধ্য‌মে সরকারের পতন করা যায়। তিনি বলেন, বিএন‌পি নির্বাচ‌নকালীন সরকা‌রের জন্য আ‌ন্দোলন কর‌বে এবং নির্বাচ‌নে যা‌বে। যেভা‌বে ‌নির্জলা মিথ্যা অপবাদ দি‌য়ে বিএনপি চেয়ারপারসন খা‌লেদা জিয়াকে কারাগারে পাঠানো হ‌য়ে‌ছে, তার জবাব দেশের মানুষ ব্যা‌লটের মাধ্য‌মে দে‌বে। মানুষ ভোটকে‌ন্দ্রে গে‌লে আওয়ামী লী‌গের খবর আছে। ‌বিএন‌পি নেতাকর্মী‌দের বিরু‌দ্ধে ৭৫ হাজার মামলা এবং এসব মামলায় ১৮ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও অভিযোগ করেন মওদুদ।

 



মন্তব্য