kalerkantho


নির্বাচন এখনো দুঃস্বপ্ন হয়ে আছে: রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ১৩:২৯



নির্বাচন এখনো দুঃস্বপ্ন হয়ে আছে: রিজভী

৫ জানুয়ারির নির্বাচন এখনো দুঃস্বপ্ন হয়ে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এই মন্তব্য করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে ভোটারাধিকার নিশ্চিতে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন। রিজভী বলেন, ২০১৫ সালের ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন আমরা দেখেছি। সেখানে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এছাড়া ৫ জানুয়ারির নির্বাচনে অত্যন্ত দানবীয় কায়দায় ভোটাধিকার হরণ করা হয়েছিল। যা এখনো দুঃস্বপ্ন হয়ে আছে।


আরো পড়ুন: সরকার পঁচা চাল আমদানি করছে : রিজভী


নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে জানিয়ে তিনি বলেন, এই স্বৈরাচারী সরকার লোক দেখানোর জন্য নির্বাচন নামের শিরোনাম ব্যবহার করে। শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচন মানে ভোটারদের ভোটের অধিকার হরণ করা। এই সরকারের অধীনে বিগত স্থানীয় সরকারের নির্বাচনসহ কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। তা সত্ত্বেও বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে কারণ, এটা আমাদের আন্দোলন-সংগ্রামের অংশ।


আরো পড়ুন: হাটে হাঁড়ি ভেঙেছেন ফেনীর নিজাম হাজারী : রিজভী


বিএনপি মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে দলের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে কাজ করার আহ্বান জানান বিএনপির যুগ্ম মহাসচিব। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

 



মন্তব্য