kalerkantho


'খালেদা জিয়ার নেতৃত্বে আবার মুক্তিযুদ্ধ করতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

৩১ ডিসেম্বর, ২০১৭ ২০:৪৭



'খালেদা জিয়ার নেতৃত্বে আবার মুক্তিযুদ্ধ করতে হবে'

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আমরা যে চেতনায় মুক্তিযুদ্ধ করেছিলাম, সে সাক্ষ্য আজকের বাংলাদেশ দেয় না। আজকে বাংলাদেশের পুর্নজন্ম, নবজাগরণের প্রয়োজন রয়েছে। মুক্তিযুদ্ধের প্রয়োজন আজকে শেষ হয়ে যায়নি। আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আবার মুক্তিযুদ্ধ করতে হবে।

আজ রবিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘রক্তঝরা মতিহার : মৃত্যুঞ্জয়ী রিজভী আহমেদ, ২২ ডিসেম্বর ৮৪' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট'স অ্যাসোসিয়েশন।

মঈন খান বলেন, আমরা এখন শুনি আজকে যারা সরকার তারা নিজেদের দাবি করে স্বাধীনতার শক্তির দল। যেদিন স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়েছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। সেদিন তাদের ভূমিকা কি ছিল? এটা ইতিহাস সত্য, এটা যতই অপ্রিয় হোক না কেন, আওয়ামী লীগ কিন্তু অস্বীকার করতে পারবে না। এটা শুধু বাংলাদেশ নয় বিশ্ব স্বীকৃত।

তিনি বলেন, এ সরকারের আমলে যারাই এর প্রতিবাদ করেছে, গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছে তারাই জেল খেটেছে পৃথিবী থেকে অদৃশ্য হয়ে গেছে, গুম হয়ে গেছে, তাদেরকে হত্যা করা হয়েছে। যারা সেই পরিবারগুলোর সাথে কথা বলবে, সেই বেদনা শুধু তারাই বুঝবে।

সভায় আরো বক্তব্য দেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোটেক রুহুল কবির রিজভী, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজিব আহসান প্রমুখ।



মন্তব্য