kalerkantho


জিয়ার মাজারে সাংবাদিকদের নোমান

মিথ্যা মামলায় জড়িয়ে খালেদা জিয়াকে শাস্তির চক্রান্ত চলছে

কালের কণ্ঠ অনলাইন   

২৯ ডিসেম্বর, ২০১৭ ২১:২৭



মিথ্যা মামলায় জড়িয়ে খালেদা জিয়াকে শাস্তির চক্রান্ত চলছে

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, দেশের মানুষ যখন এগিয়ে আসছে, আন্দোলন-সংগ্রামে নিজেদেরকে মনোস্থির করছে তেমন সময়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আজকে ষড়যন্ত্র চলছে। তাকে মিথ্যা মামলায় জড়িয়ে শাস্তি প্রদানের চক্রান্ত চলছে।

আজ শুক্রবার সকালে জাতীয়তাবাদী কৃষক দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন তিনি।  

নোমান বলেন, দেশের মানুষ গণতন্ত্র চায় যে গণতন্ত্রের জন্য লড়াই করে এদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে। আজকে আবার নতুন করে আমাদেরকে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই করতে হচ্ছে নতুন করে আমাদেরকে মানবাধিকার সুশাসন প্রতিষ্ঠার জন্য আন্দোলন করতে হচ্ছে। আমরা লক্ষ করছি যখন দেশের মানুষ এগিয়ে আসছে, আন্দোলন সংগ্রামে নিজেদেরকে মনোস্থির করেছে তেমন সময়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আজকে ষড়যন্ত্র এবং তাকে মিথ্যা মামলায় জড়িয়ে শাস্তি প্রদানের চক্রান্ত চলছে। কয়েক দিন ধরেই সেটা আমরা লক্ষ করছি।

বিএনপির এই নেতা বলেন, আমরা মনে করি রাজনীতিতে ষড়যন্ত্র আছে। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিরোধ থাকে কিন্তু এই ষড়যন্ত্র আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে। তাকে জনবিচ্ছিন্ন করার অপপ্রয়াস। আমরা এই অপপ্রয়াসের বিরুদ্ধে লড়ে যাব।

তিনি আরও বলেন, বিচার বিভাগকে যেভাবে আজকে সরকার গিলে খাচ্ছে এবং তাদের নিয়ন্ত্রণে নিয়ে গিয়ে নিজেদের ইচ্ছা পূরনের অপচেষ্টা চালাচ্ছে তার বিরুদ্ধে ও আমরা লড়াই করব।

সাবেক এই মন্ত্রী বলেন, আমরা এমন এক সময় এখানে উপস্থিত হয়েছি যখন দেশে কোনো মানবাধিকার নেই, সুশাসন নেই, অর্থনীতি আজ ধ্বংসের মুখে এবং সরকারের ষড়যন্ত্র হচ্ছে আবার ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করে অথবা নির্বাচনবিহীন নতুন পদ্ধতি আবিস্কার করে তারা আবারও ক্ষমতায় অধিষ্ঠিত হতে চায়।

নির্বাচনী প্রক্রিয়া নিয়ে বিএনপি সরকারের সাথে আলোচনা চায় জানিয়ে তিনি বলেন, আমরা সরকারের সাথে আলোচনা করতে চাই সরকার না করলে আমরা তাদের বিরুদ্ধে আন্দোলন করব।



মন্তব্য