kalerkantho


আওয়ামী লীগ মু‌ক্তিযুদ্ধ‌কে সেলফ প্রোডা‌ক্টে প‌রিণত ক‌রে‌ছে: ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ডিসেম্বর, ২০১৭ ১৫:২৪



আওয়ামী লীগ মু‌ক্তিযুদ্ধ‌কে সেলফ প্রোডা‌ক্টে প‌রিণত ক‌রে‌ছে: ফখরুল

ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা মু‌ক্তিযু‌দ্ধের এই মা‌সে কাউ‌কে ছোট কর‌তে চাই না, খা‌টো কর‌তে চাই না। আওয়ামী লীগ মু‌ক্তিযুদ্ধ‌কে একটা সেলফ প্রোডা‌ক্টে প‌রিণত ক‌রে‌ছে। তারা দেশ‌কে ভাগ ক‌রে ফে‌লে‌ছে, মু‌ক্তিযু‌দ্ধের প‌ক্ষের শ‌ক্তি, মু‌ক্তিযু‌দ্ধের বিপ‌ক্ষের শ‌ক্তি, তারা ব‌লে যে, তারাই না‌কি একমাত্র মু‌ক্তিযু‌দ্ধে প‌ক্ষের শ‌ক্তি।

আজ রবিবার জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের দ্বি-বার্ষিক কাউন্সিলের উদ্বোধনকালে তিনি এ অভিযোগ করেন।

তি‌নি ব‌লেন, মু‌ক্তি‌যোদ্ধা দল কোনো রাজ‌নৈ‌তিক সংগঠন নয়। কিন্তু ধিক্কার দেই যখন দে‌খি মু‌ক্তি‌যোদ্ধা দ‌লের সমা‌বে‌শের অনুম‌তি না দেওয়ার জন্য বর্তমা‌নে যে দল‌টি ক্ষমতায় র‌য়ে‌ছে, যারা নি‌জে‌দের‌কে মু‌ক্তিযু‌দ্ধের একমাত্র ধারক ম‌নে ক‌রে বাহক ম‌নে ক‌রে, সেই আওয়ামী লীগ স‌রকার স‌ম্মেল‌নের অনুম‌তি দি‌তে গ‌ড়িম‌সি ক‌রে। আমরা ল‌জ্জিত হই যখন দে‌খি এই শাসক গোষ্ঠী মু‌ক্তি‌যোদ্ধা‌দের ওপ‌রে নির্যাতন চালা‌চ্ছে।

মুক্তিযোদ্ধা দল তাদের নেতৃত্বের মাধ্যমে জনগণকে সঠিক মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শগুলো পৌঁছে দেওয়ার কাজ করছেন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সারাদেশে এই সংগঠনের শাখা আছে। ভবিষ্যৎ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের কথা, চেতনা এবং যে মূল লক্ষ্য, সে সম্পর্কে অবহিত করেন। সত্যিকার অর্থেই বাংলাদেশকে একটি স্বাধীন-স্বার্বভৌমত্ব এবং স্বনির্ভর দেশ হিসেবে গড়ে তোলার জন্য তারা কাজ করে চলেছেন।

তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধ করেছিলেন তারাই এই সংগঠনের সদস্য। যারা দীর্ঘকাল ধরে আন্তরিকতার সঙ্গে বাংলাদেশের মুক্তিযুদ্ধের যে চেতনা বা আদর্শ এবং যার ওপর ভিত্তি করে মুক্তিযুদ্ধ হয়েছিল; সেই মুক্তিযুদ্ধের চেতনাকে ঊর্ধ্বে তুলে ধরছেন।

অনুষ্ঠানের মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামসহ মুক্তিযোদ্ধা দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত রয়েছেন।



মন্তব্য