kalerkantho


'জনগণের অধিকার আদায়ে মহিউদ্দিন চৌধুরী সোচ্চার ছিলেন'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৪



'জনগণের অধিকার আদায়ে মহিউদ্দিন চৌধুরী সোচ্চার ছিলেন'

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। আজ শুক্রবার এক শোক বিবৃতিতে তিনি এ শোক জানান। 

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে খসরু বলেন, সাধারণ জনগণের অধিকার আদায়ে মহিউদ্দিন চৌধুরী সবসময় সোচ্চার ছিলেন। তিনি ছিলেন জনগণের স্বার্থ সংশ্লিষ্ট রক্ষার ধারক ও বাহক। এমনকি তিনি জনগণের স্বার্থ রক্ষা করতে গিয়ে বির্তকিত অনেক সিদ্ধান্তের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন।

তিনি বলেন, রাজনীতিতে অর্থনৈতিক দুর্বিত্তায়নের বিরুদ্ধে মহিউদ্দিন চৌধুরী উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। রাজনীতিতে ভিন্ন দলের হলেও তার সঙ্গে সব দলের নেতাদের সৌহাদ্যপূর্ণ সম্পর্ক ছিল, যা উল্লেখ করার মতো।’

বিএনপির এই নেতা বলেন, মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামবাসী হারালো একজন রাজনৈতিক অভিভাবককে আর রাজনৈতিক অঙ্গন হারিয়েছে একজন দক্ষ সংগঠককে। 

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বীর এবিএম মহিউদ্দিন। মৃত্যুর আগে তিনি সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এ ছাড়াও তিনি বীর মুক্তিযোদ্ধা ছিলেন।  


মন্তব্য