kalerkantho


ড. মোশাররফ বললেন

সহায়ক সরকার না হলে 'রাস্তায়' নামবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

২২ নভেম্বর, ২০১৭ ০২:২৩



সহায়ক সরকার না হলে 'রাস্তায়' নামবে বিএনপি

ফাইল ছবি

একাদশ নির্বাচন অনুষ্ঠানে 'সহায়ক সরকার' গঠিত না হলে বিএনপি 'রাস্তায়' নামবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, 'উপযুক্ত সময়ে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের রূপরেখা দেবেন বিএনপি চেয়ারপারসন।

এরপর আমরা আহ্বান জানাব সরকারকে সেই রূপরেখা মেনে নিয়ে সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন অনুষ্ঠানের জন্য। '

গতকাল মঙ্গলবার দুপুরে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় ড. মোশাররফ এ কথা বলেন।

ড. মোশাররফ বলেন, 'আর যদি সেই পথে না এসে আবার ২০১৪-এর পথে হাঁটেন তাহলে বলতে চাই, জনগণ এবার তা গ্রহণ করে না। যদি এই সরকার একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে রাজি না হয় তাহলে সেই দাবি আদায়ের জন্য দেশের জনগণ রাস্তায় নেমে আসবে। '

ড. মোশাররফ অভিযোগ করে বলেন, 'এই সরকার গত মার্চ-এপ্রিল মাসে গোয়েন্দা সংস্থা দিয়ে জরিপ করিয়েছিল। এ সরকারের অধীন গোয়েন্দা সংস্থা, সব গোয়েন্দা সংস্থা রিপোর্ট দিয়েছিল, দেশে যদি নির্বাচন হয় আওয়ামী লীগ ৪০-৫০টা সিটের বেশি পাবে না। সে জন্য তারা ভয়ে ভীত। '

এদিকে গতকাল দুপুরে তারেকের জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, 'তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত সরকার ভীত হয়ে তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে বিচার করছে। আমরা বলতে চাই এসব করে কোনো লাভ হবে না।

'

মহানগর কৃষক দলের আহ্বায়ক নাসির হায়দারের সভাপতিত্বে ও কেন্দ্রীয় দপ্তর সম্পাদক এস কে সাদীর পরিচালনায় মানববন্ধনে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, কাদের গনি চৌধুরী, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য