kalerkantho


নির্বাচনের আগেই দেশে ফিরবেন তারেক রহমান

কালের কণ্ঠ অনলাইন   

২১ নভেম্বর, ২০১৭ ১৭:৪৮



নির্বাচনের আগেই দেশে ফিরবেন তারেক রহমান

আগামী সংসদ নির্বাচনের আগেই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরবেন বলে জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ কৃষক দল আয়োজিত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা জানান।

দুদু বলেন, আগামী নির্বাচনের আগেই তারেক রহমান দেশে ফিরবেন। এই দেশের মানুষ আন্দোলর সংগ্রামের মধ্যদিয়ে সেই ধরনের পরিস্থিতি তৈরি করবে, আমরা এই প্রত্যাশা করি।

‘তারেক রহমান সরকারের নির্যাতনের স্বীকার’ মন্তব্য করে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, সব রকম বিধি-বিধান ভঙ্গ করে তার উপর নির্মম অত্যাচার করা হয়েছে। আমি স্পষ্ট ভাষায় আজকের দিনে এখানে বলে যাই, জিয়াউর রহমান এবং খালেদা জিয়ার ছেলে তারেক রহমান। প্রধানমন্ত্রী, আপনি আপনার আসনে নির্বাচন করেন আর তারেক রহমান তার আসনে নির্বাচন করুক। তখন দেখা যাবে কে কত ভোট পায়।

তিনি বলেন, আগামী নির্বাচনে অন্যজনকে রেফারি হিসেবে আমরা দেখতে চাই। রেফারি হবেন আওয়ামী লীগের সভানেত্রী আর আমাদের নির্বাচন করতে হবে? এমন নির্বাচন বাংলাদেশে আর যদি কেউ স্বপ্নে দেখে থাকেন, সেটি ভুল হবে।

আগামী নির্বাচন সময় মতোই উৎসবমুখর পরিবেশেই হবে এবং সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণও করবে।

কিন্তু শেখ হাসিনার প্রধানমন্ত্রীত্বে আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারি মার্কা নির্বাচন হবে, এটা ভুলে গেলেই ভালো হবে।

আয়োজক সংগঠনের সভাপতি নাসির হায়দারের সভাপতিত্বে এবং কৃষক দলের সহ-দপ্তর সম্পাদক সাদির সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন মাস্টার প্রমুখ।


মন্তব্য