kalerkantho


সংখ্যালঘু নির্যাতনের ঘটনা বেশি ঘটেছে : ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

২০ নভেম্বর, ২০১৭ ১৩:৩০



সংখ্যালঘু নির্যাতনের ঘটনা বেশি ঘটেছে : ফখরুল

আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালেই বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঠাকুরপাড়ার হামলার ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, পরিসংখ্যান খুঁজলে দেখা যাবে আওয়ামী লীগের আমলেই বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে।

আজ সোমবার সকালে রংপুরের পাগলাপীরে হামলা-অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দু অধ্যুষিত ঠাকুরপাড়া পরিদর্শনে গিয়ে এ কথা বলেন বিএনপির মহাসচিব।

আওয়ামী লীগই নোংরা রাজনীতি করে : ফখরুল

আগামী সংসদ নির্বাচনের বিষয়ে তিনি বলেন, বিএনপি আগামী নির্বাচনে যাবে, তবে সেটা সহায়ক সরকারের অধীনে হতে হবে। সংখ্যালঘুদের ওপর এই নির্যাতনের বিচার দাবি করে বিএনপির এই নেতা বলেন, রংপুরের ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত করতে হবে। তবে ওই তদন্তের কাজে এমন কাউকে নিয়োগ করা যাবে না, যারা সরকার প্রভাবিত। কারণ বর্তমানে বিচার বিভাগ সরকারের প্রভাবমুক্ত নয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদায় তারই প্রমাণ।

রাগ করে বরিশাল ছাড়লেন মির্জা ফখরুল

ফখরুল বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা আওয়ামী লীগের আমলে বেশি হচ্ছে। রামু, নাসিরনগরের হামলায়র সঙ্গে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের লোকজন জড়িত থাকার প্রমাণ উঠে এসেছে তদন্তে। এসব ঘটনার সাথে বিএনপি কখনই জড়িত ছিল না।

  ফখরুল আরো জানান, বিএনপির পক্ষ থেকেও তদন্ত দল গঠন করা হবে। দেশের মানুষ শান্তিতে থাকুক এটাই বিএনপি চায়। এ সময় ফখরুল হামলায় ক্ষতির শিকার মানুষদের সঙ্গে কথা বলেন।

আহত রাজুকে দেখতে হাসপাতালে ফখরুল

 


মন্তব্য