kalerkantho


'খালেদা জিয়া বাংলাদেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১৬:৩৭



'খালেদা জিয়া বাংলাদেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক'

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতা বেগম খালেদা জিয়া বাংলাদেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক।
তিনি বলেন, তার (বেগম জিয়া) ছত্রচ্ছায়ায় এবং আশ্রয়-প্রশ্রয়ে থেকেই এ জঙ্গিরা দেশব্যাপী নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।


বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
আজ শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন আয়োজক জোটের সভাপতি চিত্রনায়ক ফারুক খান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক প্রধান প্রতিনিধি ড. আব্দুল মোমেন। এছাড়া আরো বক্তৃতা করেন জোটের সাধারণ সম্পাদক ফাল্গুনী আহমেদ, সহসভাপতি মুক্তিযোদ্ধা ফয়েজউদ্দিন মিয়া, অভিনেতা খালেকুজ্জামান, দিলারা ইয়াছমিন, ড্যানি সিডাক প্রমুখ।
ড. হাছান বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সমৃদ্ধির দিকে যাচ্ছে, তখন দেশকে অস্থিতিশীল করে তুলতে বিএনপি-জামায়াতের জঙ্গিগোষ্ঠী অপতৎপরতা চালাচ্ছে।
‘একটি গোষ্ঠী দেশে জঙ্গি তৎপরতা চালাচ্ছে’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক আলোচনা সভায় এ মন্তব্য করেছেন উল্লেখ করে তিনি বলেন, কিন্তু ওই জঙ্গিগোষ্ঠী যে বিএনপি-জামায়াতেরই নেতাকর্মী, সে কথাটি তিনি বলেননি।
আওয়ামী লীগের এ প্রচার সম্পাদক বলেন, বর্তমানে জেএমবি ও নব্য জেএমবি’র নামে যে জঙ্গি সদস্যরা ধরা পরছে, তারা সকলেই আগে বিএনপি-জামায়াতের নেতাকর্মী ছিলেন, তদন্তে এখন তা বের হয়ে আসতে শুরু করেছে।
সাবেক এ মন্ত্রী বলেন, দেশের অনেকেই কথায় কথায় সিঙ্গাপুর ও মালয়েশিয়ার উন্নয়নের কথা বলে থাকেন। কিন্তু ষাটের দশকে এ দু’টি দেশ স্বাধীনতা অর্জনের পর থেকে আজ অবধি একটি রাজনৈতিক দলই ক্ষমতায় আসিন রয়েছে, আর তাই দেশ দু’টির অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। দেশের উন্নয়নের জন্য আমাদেরও তেমনটি করতে হবে বলে তিনি মন্তব্য করেন।
সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুর সরকারকে উৎখাত করার কথা উল্লেখ করে তিনি বলেন, তখন স্বাধীনতাবিরোধী শক্তি যদি বঙ্গবন্ধু সরকারকে উৎখাত না করতো তাহলে আজ থেকে আরো ২৫ বছর আগেই বাংলাদেশ, সিঙ্গাপুর ও মালয়েশিয়ার চেয়েও বেশি উন্নত দেশে পরিণত হতো।


মন্তব্য