kalerkantho


কোনো চুক্তি এ দেশের মানুষ মেনে নেবে না : মির্জা ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৭ ২১:৪৪



কোনো চুক্তি এ দেশের মানুষ মেনে নেবে না : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বালিয়াডাঙ্গী উপজেলাসহ গোটা ঠাকুরগাঁওয়ের বিএনপি নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে দলের কাজে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ব্যক্তিগত দ্বন্দ্ব, মতের অমিল ও কোন্দল ভুলে গিয়ে দেশের স্বার্থে, দলের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে শপথ করান। আজ শনিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের সমির উদ্দিন মহাবিদ্যালয় চত্বরে আয়োজিত বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলনে বিএনপির মহাসচিব এই শপথ করান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান পৃথিবীর শ্রেষ্ঠ ধনীদের একজন। এ গরিব দেশে পৃথিবীর শ্রেষ্ঠ ধনীদের একজনও আছেন।  

তিনি আরও বলেন, কিছুদিন আগে পানামা পেপারসে বাংলাদেশের অনেক মানুষ সুইজারল্যান্ডের ব্যাংকে টাকা জমা রেখেছেন, এমন তথ্য বেরিয়েছে। তাদের দেওয়া নামের তালিকায় আওয়ামী লীগের লোকজন সবচেয়ে বেশি।

প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফর সম্পর্কে মির্জা ফখরুল বলেন, দেশের স্বার্থবিরোধী ও জনগণের স্বার্থবিরোধী কোনো চুক্তি এ দেশের মানুষ মেনে নেবে না।  

এ ছাড়াও বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সম্পর্কে বিএনপির মহাসচিব বলেন, ‘আপনারা যাঁকে প্রধান নির্বচন কমিশনার করেছেন, আমরা তাঁর কষ্টি দেখেছি। তিনি ছাত্রজীবনে ছাত্রলীগ করতেন। পরবর্তী সময়ে সরকারি চাকরি করেছেন এবং তিনি আওয়ামী লীগের পক্ষেই ছিলেন।

যখন চাকরি চলে গেছে, তখন তিনি নির্বাচনে আওয়ামী লীগকে সহায়তা করেছেন। এগুলো ডকুমেন্টেড। ’

এর আগে দুপুর পৌনে ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলন শুরু হয়। পরে উপজেলা বিএনপির সভাপতি রাজিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক তৈমূর রহমান।  


মন্তব্য