kalerkantho


'সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবকদের লড়াই চলমান রাখতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৫৫



'সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবকদের লড়াই চলমান রাখতে হবে'

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সাম্প্রদায়িকতা ও দুর্নীতির বিরুদ্ধে যুবকদের লড়াই চলমান রাখতে হবে। আজ শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ যুব মৈত্রীর সপ্তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মৌলবাদ সাম্রাজ্যবাদীদের সাথে যারা আপোস করে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ যুব আন্দোলন গড়ে তোলা দেশের যুব সমাজের রাজনৈতিক দায়িত্ব।

এ ছাড়াও মেনন বলেন, হেফাজতের দাবি মেনে পাঠ্যপুস্তক পরিবর্তন করার ফলে তারা আজ ভাস্কর্য সরানোর দাবি তুলেছে। তাদের এই দাবির কাছে আত্মসমপর্ণের অর্থ হবে মুক্তিযুদ্ধের সকল ভাস্কর্যের অবমাননা। আর এর ফলে দেশে আবার মৌলবাদী সাম্প্রদায়িক শক্তির হবে জয়জয়কার। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রযাত্রা হবে চরমভাবে বাধাগ্রস্ত।

সংগঠনের সভাপতি মোস্তফা আলমগীর রতনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য নূর আহম্মদ বকুল, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, যুবজোটের যুগ্ম সম্পাদক সাঈদুর রহমান, সর্বভারতীয় গণতান্ত্রিক যুব ফেডারশনের সাধারণ সম্পাদক অভয় মুখার্জী, ভারতীয় বিপ্লবী যুবসংঘের সহ-সভাপতি নভকিরাম, তুরস্কের পিপিভিওয়াই এর সহসভাপতি এলিফ-ইলহামগ্লু, জামার্নির ওয়াইএলআর (এমএল) এর স্টেফান, ইযুথ ফেডারেশন অফ নেপালের উপদেষ্টা টপ বাহাদুর বিসি।


মন্তব্য