kalerkantho


নেতাকর্মীদের গ্রেপ্তার ও চার্জশিট এড়াতে টাকা দিতে হচ্ছে : নজরুল ইসলম

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:০৯



নেতাকর্মীদের গ্রেপ্তার ও চার্জশিট এড়াতে টাকা দিতে হচ্ছে : নজরুল ইসলম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় হয়রানি হচ্ছে। প্রতিদিন প্রতিনিয়ত হাজিরা দিতে হচ্ছে, আবার জেলে যেতে হচ্ছে। জমিজমা বিক্রি করে টাকা দিতে হচ্ছে, যাতে গ্রেপ্তার না হতে হয় কিংবা মামলার চার্জশিট না হয়।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় আয়োজিত মিলাদ মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সারওয়ার আজম খানের স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ।

নজরুল ইসলাম খান বলেন, আমাদের (বিএনপি) দলের নেতাকর্মীদের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। অনেকে হঠাৎ স্ট্রোক বা হার্ট অ্যাটাকে মারা যাচ্ছেন। নেতাকর্মীরা এই যে গুম, খুন, মিথ্যা মামলা, হয়রানির শিকার হচ্ছে দীর্ঘদিন ধরে বাড়িতে যেতে পারছে না, ব্যবসা-বাণিজ্য করতে পারছে না, এমনকি আমাদের তরুণ ছেলেমেয়েরা কলেজ-বিশ্ববিদ্যালয়ে যেতে পারছে না- এই কষ্টগুলো যারা বিবেক দিয়ে যতবেশি অনুভব করছেন তারাই বেশি অসুস্থ হয়ে পড়ছেন।  

আর এর জন্য মূলত দায়ী হলো একটা নিপীড়নকারী, অত্যাচারী সরকার আমাদের দেশে আছে। তিনি বলেন, দেশে এমন একটা গণতান্ত্রিক পরিবেশ ও সরকার প্রয়োজন, যে সরকার প্রতিপক্ষকে নিপীড়ন, গুম, খুনের সুযোগ করে দেবে না। মিথ্যা মামলায় হয়রানি করবে না।

আর এমন একটা সরকার যদি কায়েম করা যায় তাহলেই কেবল এ ধরনের পরিস্থিতি থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে।  

গণতন্ত্রকামী জনগণ যারা স্বাধীনতার চেতনায় দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে চায় তাদের সে আশা বাস্তবায়ন করতে পারলেই সারওয়ার আজম খানকে শ্রদ্ধা করা হবে বলে বলে মন্তব্য করেন নজরুল ইসলাম খান। আয়োজক সংগঠনের সভাপতি টি এম গিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শ্যামা ওবায়েদ, ফোরকান-ই আলম প্রমুখ।


মন্তব্য