kalerkantho


'খালেদাকে মাইনাস করে আবার নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৪



'খালেদাকে মাইনাস করে আবার নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে'

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বাদ দিয়ে (মাইনাস) সরকার আরও একটি নির্বাচনের পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নাল আবদিন ফারুক। আজ রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে 'জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন' আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ২০১৯ সালের নির্বাচনে খালেদাকে মাইনাস করে আবার ও ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু সরকারের এই ষড়যন্ত্র দেশের জনগণ সফল হতে দেবে না।

ফারুক বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব এখনও দেওয়া হয়নি। অথচ আগেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বিএনপির নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি কখনও মেনে নেয়া হবে না। তিনি ২০১৯ সালের নির্বাচনে ক্ষমতা কুক্ষিগত করে বিএনপিকে বাইরে রাখতে এসব কথা বলছেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও জনতার মঞ্চের নেতা কে এম নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে। তাকে দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে- এটা শুধু বিএনপি না দেশের কোটি মানুষের কেউ বিশ্বাস করে না।

এই সরকারের বিরুদ্ধে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে জয়নাল আবদিন ফারুক বলেন, আর ঘরে থাকার সময় নেই। গণতান্ত্রিক অধিকার রক্ষায় সকলকে প্রস্তুত থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া।


মন্তব্য