kalerkantho


নির্বাচনের ফর্মুলা দিয়ে লাভ হবে না : নাসিম

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৫৭



নির্বাচনের ফর্মুলা দিয়ে লাভ হবে না : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো ধরনের ফরমুলা দিয়ে লাভ হবে না। সংবিধান অনুযায়ি নির্বাচন অনুষ্ঠিত হবে।

 
আজ রবিবার বিকেলে রাজধানীর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে গণ আজাদী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।  
গণ আজাদী লীগের সভাপতি এসকে শিকদারের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, গণ আজাদী লীগের উপদেষ্টা সৈয়দ শামসুল আলম হাসু, সাধারণ সম্পাদক আতা উল্লাহ খান, কমিউনিস্ট কেন্দ্রের আহবায় ড. আসীত বরণ রায় প্রমুখ বক্তব্য রাখেন।  
মোহাম্মদ নাসিম বলেন, ‘নির্বাচন নিয়ে কোন ফরমুল দিয়ে লাভ হবে না। সংবিধানে যা আছে তাই হবে। সংবিধানের বাহিরে যাবার কোন ক্ষমতা নেই। ফরমুল দিয়ে আহেতুক ধু¤্রজাল সৃষ্টির কোন দরকার নেই। ’
তিনি বলেন, গণতান্ত্রিক ধারায় বাংলাদেশ আগামী দুই বছর পর নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচন কমিশন গঠন হয়েছে। কমিশন কাজও শুরু করেছে।  
বিএনপি আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে বলে আশা প্রকাশ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, যে যাই বলুক, যে যত কথা বলুক বিএনপি আগামী নির্বাচনে অংশ নিবে। কারণ বর্তমান নির্বাচন কমিশন নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করবে।  


মন্তব্য