kalerkantho


বিএনপি পরিস্থিতি ঘোলাটে করছে : তথ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩৩



বিএনপি পরিস্থিতি ঘোলাটে করছে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপিসহ সকল রাজনৈতিক দল সার্চ কমিটির কার্যক্রমে অংশ নিচ্ছে। তবে এখানে একটি কিন্তু হচ্ছে, বিএনপি ও তার শরিক দল দীর্ঘদিন বাংলাদেশে গণতান্ত্রিক রাজনীতির বাইরে গিয়ে আগুনযুদ্ধ, জঙ্গি উৎপাত, রাজাকার যুদ্ধাপরাধীদের পক্ষ নেওয়াসহ বিভিন্ন অগণতান্ত্রিক কর্মকাণ্ড চালিয়ে আসছে। এরপরও সার্চ কমিটিতে তারা অংশ নিয়েছে, তবে এটি তাদের কূটচাল কি না তা বোঝা যাবে, নির্বাচন কমিশন গ্রহণ করার প্রশ্নে এবং আগামী নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত ঘোষণার মধ্য দিয়ে।

আজ শুক্রবার সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, "যতক্ষণ বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত দিচ্ছে না, নির্বাচন কমিশন যা গঠন হবে তা গ্রহণ করছে না, ততক্ষণ পর্যন্ত এই সার্চ কমিটিতে অংশগ্রহণের বিষয়টি সুদূরপ্রসারী কূটচাল বলে মনে হচ্ছে। " মন্ত্রী বলেন, ''সার্চ কমিটিতে অংশ নিলেও বিএনপি এখনও নির্বাচনে অংশগ্রহণের পূর্বশর্ত হিসেবে অনির্বাচিত সরকার গঠনের প্রস্তাব দিয়ে পুরো পরিস্থিতিটা ঘোলাটের দিকে নিয়ে যাচ্ছে। এ প্রস্তাব মাঠে রেখে সার্চ কমিটিতে অংশ নেওয়াকে কূটচাল বলেই মনে হচ্ছে। "

অপরদিকে কুষ্টিয়া সদর উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির যৌথ উদ্যোগে উপজেলা অডিটরিয়ামে মন্ত্রী মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই প্রসঙ্গে বলেন, "এবার সুষ্ঠুভাবে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করা হবে। ভুয়া মুক্তিযোদ্ধারা যাতে ঢুকে না পড়ে এবং প্রকৃতরা যেন বাদ না পড়ে সেদিকে সজাগ থাকতে হবে। "

পরে সার্কিট হাউজ চত্বরে মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মুজিব-উল ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীনসহ জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য