kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড পরিচালনা: জাসদ থেকে ৭ নেতাকে অব্যাহতি

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ০০:০৯



শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড পরিচালনা: জাসদ থেকে ৭ নেতাকে অব্যাহতি

একই নামে আলাদা দল গড়ে তুলে কার্যক্রম শুরু করা দলের বিক্ষুব্ধ অংশের সাত নেতাকে দলীয় সব পদ-পদবি ও দায়-দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার কথা জানিয়েছে জাসদ (ইনু-শিরীন)। অব্যাহতির এ তালিকায় জাসদ (আম্বিয়া-প্রধান) সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, কার্যকরী সভাপতি মইনউদ্দীন খান বাদল এমপি এবং সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধানের নামও রয়েছে।

      

অব্যাহতি পাওয়া অন্য নেতারা হচ্ছেন- ইন্দু নন্দন দত্ত, মঞ্জুর আহমেদ মঞ্জু, করিম সিকদার ও মুশতাক হোসেন। এই চারজনও জাসদের (আম্বিয়া-প্রধান) কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।   

আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের (ইনু) কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘গত ১২ মার্চ অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় কাউন্সিলের দিন থেকে ধারাবাহিকভাবে দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করার সুনির্দিষ্ট অভিযোগে অভিযুক্ত ওই সাত নেতাকে দলের সব পদ-পদবি ও দায়-দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত হয়েছে। ’

জাসদের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সভায় রাজনৈতিক ও সাংগঠনিক প্রস্তাবনা উপস্থাপন করেন সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। এ সময় বক্তব্য রাখেন দলের কার্যনির্বাহী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সহসভাপতি অধ্যাপক আনোয়ার হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

এর আগে গত ১২ মার্চ দলের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন ও সরকারের থাকা-না থাকা প্রশ্নে সৃষ্ট মতবিরোধের জের ধরে জাসদ ভাগ হয়ে যায়। কাউন্সিল অধিবেশন থেকে বের হয়ে বিক্ষুব্ধ অংশটি আম্বিয়া ও প্রধানের নেতৃত্বে পাল্টা দল গঠন করে।


মন্তব্য