kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


আওয়ামী লীগের সম্মেলনের কোটি কোটি টাকা কোথা থেকে আসছে : নোমান

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৬ ১৮:৪০



আওয়ামী লীগের সম্মেলনের কোটি কোটি টাকা কোথা থেকে আসছে : নোমান

বিএনপির নেতা আবদুল্লাহ আল নোমান বলেছেন, এত বড় সম্মেলন, এত জৌলুশ সৃষ্টির সম্মেলন যে সারা শহর জ্বলজ্বল করছে। কিন্তু এ বাতি মানুষের মনের আগুন নেভাতে পারবে না।

  আওয়ামী লীগের যে সভা সেই সভায়ও যে হিসাবটা দেখলাম- লক্ষ নয়, কোটি কোটি টাকার ব্যাপার। এই টাকাটা কোথায় থেকে আসছে, সেটা আমরা কেউ জানি না।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান একথা বলেন। বিএনপির অভিযোগ, ক্ষমতাসীনরা  লুটপাট করে সম্পদের পাহাড় গড়ছে। আওয়ামী লীগের সম্মেলনের ব‌্যয় নিয়ে জনমনেও প্রশ্ন রয়েছে দাবি করে নোমান ক্ষমতাসীন দলের উদ্দেশে বলেন, একবার যদি জরিপ করে দেখেন, তাহলে বুঝবেন জনগণের কী প্রতিক্রিয়া। সম্মেলনের গেইটটা দেখেই মানুষজন বলে, হায়রে আমাদের টাকায় এই সম্মেলনটা হচ্ছে। দুর্নীতির টাকায় এই সম্মেলনটা হচ্ছে- এটা মানুষের মনের কথা।

নোমান অভিযোগ করেন, আওয়ামী লীগ সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন করছে। সমগ্র শহর তারা নিয়ে নিচ্ছে। এতে জনগণের দুর্ভোগ যাতে না বাড়ে, সেদিকে তাদের নজর দেওয়ার পরামর্শ দেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, আমরা চাই, আওয়ামী লীগের সম্মেলন সফল হোক। কিন্তু এ সম্মেলনে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়নে তাদের উদ্যোগ থাকতে হবে। যদি এ সম্মেলন প্রতিহিংসার সম্মেলন হয়, বিরোধীদের মামলা-হামলার পরিকল্পনা গ্রহণের জন্য যদি এ সম্মেলন হয়, তাহলে সে সম্মেলনের কার্যকারিতা জনগণের মধ্যে থাকবে না।

প্রয়াত হান্নান শাহর মৃত্যুর পর আওয়ামী লীগ ও ১৪ দলের কেউ শোক প্রকাশ না করার কড়া সমালোচনা করেন আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, হান্নান শাহ একজন উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা ছিলেন। রাজনীতিতে যোগ দেওয়ার পর তিনি গণতন্ত্রের পক্ষে সংগ্রাম করেছেন। স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন এবং এক-এগারোর সময় তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এ হিসেবে তাঁকে সম্মান করা যেত। এটাই তাদের বিশেষত্ব।
ইয়ুথ ফোরামের উপদেষ্টা মেজর অব. মিজানুর রহমানের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির নেতা আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান প্রমুখ।


মন্তব্য