kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার হচ্ছে : সুরঞ্জিত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৯:৩১



শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার হচ্ছে : সুরঞ্জিত

নিজের শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত তথ্য প্রচার হচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস‌্য ও আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত।

তিনি বলেছেন, কয়েকদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন পত্রিকাসহ নানা জায়গায় আমার শারীরিক অবস্থা সম্পর্কে পরিবেশিত কিছু তথ্য আমার দৃষ্টিগোচর হয়েছে।

এর মধ্যে কেউ কেউ আমার প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করেছেন আবার কোনোটিতে বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত তথ্য আছে বলে আমার মনে হয়েছে।

তিনি বলেন, এসব জায়গায় তথ্য পরিবেশিত হয়েছে যে, আমি নাকি ক্যান্সারে আক্রান্ত হয়ে শয্যাশায়ী আছি। এমনকি আমার এলাকাতে মধ্যবর্তী নির্বাচনের ঘোষণাও দেওয়া হয়েছে এবং আমি কবে কোন তারিখে মৃত্যুবরণ করব, তাও ঘোষণা করা হয়েছে।

‘মায়েলোডিস প্লাস্টিক সিনড্রোমে’ ভুগছেন জানিয়ে সুরঞ্জিত বলেন, তিনি যুক্তরাষ্ট্রের বোস্টনে এমজিএ হাসপাতালের চিকিৎসকের অধীনে চিকিৎসারত। রক্তে লোহিত কণিকার পরিমাণ কম হওয়ায় বোন ম্যারো পরীক্ষার জন্য নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রে যাবেন।

তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছে, এটা ক্যান্সারে টার্ন নেওয়ার কোনো আশঙ্কা নেই। আমার রোগের লক্ষণ হচ্ছে, রক্তে হিমগ্লোবিন উৎপাদনের মাত্রা কমে গিয়েছে। এজন্য মাঝে মাঝে আমাকে রক্ত নিতে হয়। এটা কোনোক্রমেই লিউকেমিয়া বা ব্লাড ক্যান্সার নয়।

সুরঞ্জিত বলেন, রোগ-শোকে মানুষ এবং এটা স্বাভাবিক বিষয়। কিন্তু সেটা নিয়ে কেউ বিশেষ মতলববাজি করবে সেটা কাম্য হতে পারে না।


মন্তব্য