kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


কোনো ষড়যন্ত্রই দেশে চলমান উন্নয়নের গতি থামাতে পারবে না : নাসিম

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ২০:২৬



কোনো ষড়যন্ত্রই দেশে চলমান উন্নয়নের গতি থামাতে পারবে না : নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোনো ষড়যন্ত্রই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান দেশের উন্নয়নের গতি থামাতে পারবে না।
তিনি বলেন, উন্নয়নের ফসল ভোগ করছে দেশের মানুষ।

আর আগামী জাতীয় নির্বাচনেও জনগণের রায়ে আওয়ামী লীগই রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে। বর্তমান সরকার ও জনগণের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক তারই ঈঙ্গিত বহন করে।  
নাসিম আজ সোমবার রাজধানীর কেন্দ্রীয় ওষুধাগারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে এ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  
স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৪০টি অত্যাধুনিক এ্যাম্বুলেন্স বিতরণ করা হয়।  
স্বাস্থ্য সেক্টরের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, জনগণের সেবা দেয়াই বর্তমান সরকারের মূল লক্ষ্য। আর সেবার মনোভাব নিয়েই স্বাস্থ্য সেক্টরে একের পর এক উন্নয়ন কর্মকা- অব্যাহত রয়েছে। এ সেক্টরের উন্নয়ন আজ জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত। বহুমুখী উন্নয়ন কর্মকা-ের অংশ হিসেবেই বিতরণ করা হচ্ছে এ্যাম্বুলেন্স।  
এ্যাম্বুলেন্স গ্রহণকারীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ব্যক্তিগত বিশেষ করে বিয়ে অনুষ্ঠান, পিকনিকের মতো কাজে এ্যাম্বুলেন্সগুলো ব্যবহার করা যাবে না। এমন অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।  
স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের এলাকার জনগণের সেবা দিতে এ্যাম্বুলেন্সগুলো তুলে দিলাম। আপনারা নিয়মিত খোঁজ খবর নিলে এ্যাম্বুলেন্সগুলো বেশি দিন টিকে থাকবে এবং এলাকার অসহায় লোকজনও বেশি সেবা পাবে। যত বেশি জনগণের সেবা দিবেন, আপনাদের ভোট তত বেশি বাড়বে। আগামী নভেম্বরের প্রথম সপ্তাহেই আরও ১৪টি এ্যাম্বুলেন্স বিতরণ করা হবে।  
হাসপাতালসহ সকল সরকারি চিকিৎসা প্রতিষ্ঠানের আশেপাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করার অঙ্গীকার ব্যক্ত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপপাতালগুলোর আশেপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম অনেক আগেই শুরু করেছি। অনেক এলাকায় সফল উচ্ছেদ অভিযানও পরিচালিত হয়েছে। কিন্তু অনেক জায়গায় মানবতার কথা শুনিয়ে উচ্ছেদ কার্যক্রমে বাধা দেয়া হয়েছে। এবার কঠোরভাবে উচ্ছেদ করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।  


মন্তব্য