kalerkantho


'আমাদের আশা আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক আরও বৃদ্ধি পাবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ১৮:০৬



'আমাদের আশা আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক আরও বৃদ্ধি পাবে'

কেবল বিশ্বব্যাংক নয়, আন্তর্জাতিক সব সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক বৃদ্ধির তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমাদের আশা আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক আরও বৃদ্ধি পাবে। সোনার বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করে যাচ্ছি এবং তা অর্জনে সক্ষম হবো।

বিশ্ব দারিদ্য বিমোচন দিবস উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই আশার কথা বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশের উন্নয়নে বিশ্বব্যাংকের আরও জোরাল ভূমিকা আশা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, উন্নয়নে আন্তর্জাতিক এই দাতা সংস্থাটিকে গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে মনে করে বাংলাদেশ। ভবিষ্যতে তারা আরও বেশি এগিয়ে আসবে বলে আশা করছেন তিনি।

প্রধানমন্ত্রী যখন এই বক্তব্য রাখছিলেন তখন অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ সফররত বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিমও। দারিদ্র্যবিমোচনে বাংলাদেশের অসাধারণ সাফল্য দেখতে গত রবিবার বিকালে তিনি দেশে এসেছেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে। দেশে বিদেশি বিনিয়োগ বৃদ্ধি করতে সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল, হাইকেট টেকনোলজি পার্কসহ নানা উদ্যোগ নিয়েছে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ অমিত সম্ভাবনাময় দেশ। এখানকার মানুষ অত্যন্ত সাহসী ও পরিশ্রমী। একটি উন্নত দেশ গঠনে আমরা দৃঢ়প্রত্যয়ী। মাথাপিছু আয়ের বিবেচনায় এরই মধ্যে আমরা নিম্ন মধ্য আয়ের দেশের স্বীকৃতি পেয়েছি। শিগগির স্বল্প আয়ের দেশের তালিকা থেকে আমরা বের হয়ে আসবো। আর ২০৪১ সালের মধ্যে আমরা একটি উন্নত, সমৃদ্ধ দেশে পরিণত হবো ইনশাআল্লাহ।


মন্তব্য