kalerkantho


বাংলাদেশ-ভারতের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ককে বিনষ্ট করবে রামপাল : রব

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ২০:৪৪



বাংলাদেশ-ভারতের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ককে বিনষ্ট করবে রামপাল : রব

রামপালের বিদ্যুৎ প্রকল্প প্রসঙ্গে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার যদি ক্ষমতার মোহগ্রস্ততায় একগুয়েমি বা জেদ করে এ প্রকল্প থেকে সরে না দাঁড়ায় তাহলে বাংলাদেশের জনগণের মাঝে ভারতবিরোধী মনোভাব বেড়ে উঠবে, যা দুই দেশের সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ককে বিনষ্ট করবে।
আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জেএসডি আয়োজিত এক সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
 আবদুর রব বলেন, রামপালের বিদ্যুৎ প্রকল্প নিয়ে দুই দেশের মানুষের মাঝেই উদ্বেগ দেখা দিয়েছে। এ প্রকল্প বাতিলের দাবি উঠছে। ইউনেস্কোসহ সারা বিশ্বের পরিবেশবাদীরাও এ প্রকল্প বন্ধের আবেদন জানিয়েছে।  
আমরা ভারত সরকারকেও এ প্রকল্প থেকে সরে আসার অনুরোধ জানাবো উল্লেখ করে তিনি বলেন, এ প্রকল্প বাতিল করে সরকার দ্রুত দেশের পক্ষে অবস্থান নেবে- এটাই দেশবাসীর প্রত্যাশা।  
জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচিতে সভাপতিত্ব করেন দলটির সভাপতি আ স ম আবদুর রব। সমাবেশে আরো উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো. সিরাজ মিয়া, মিসেস তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।


মন্তব্য