kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


২০তম জাতীয় সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে : ওবায়দুল কাদের

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ১৫:৪১



২০তম জাতীয় সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে : ওবায়দুল কাদের

সম্মেলনের দপ্তর উপকমিটির আহ্বায়ক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। আশা করছি মঞ্চসজ্জার কাজও নির্ধারিত সময়ের মধ্যে শেষ হয়ে যাবে।


আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠেয় ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি দেখতে এসে শুক্রবার (১৪ অক্টোবর) সোহরাওয়ার্দী তিনি এ কথা জানান।
দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি দুই দিনব্যাপী এই সম্মেলনে বন্ধুপ্রতিম ১৫টি দেশের রাজনীতিকরাও অংশ নেবেন বলে জানান ওবায়দুল কাদের।
তিনি বলেন, সারা দেশের ৬ হাজার ৫৩৬ জন কাউন্সিলর, সমসংখ্যক ডেলিগেটসহ কয়েক হাজার আমন্ত্রিত অথিতির সমন্বয়ে স্বতঃস্ফূর্ত, সুশৃঙ্খল সম্মেলন দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উপহার দিতে যাচ্ছি। এই সম্মেলনে নতুন মাত্রা যোগ হবে।
সম্মেলনের প্রস্তুতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, একটি অনন্যসাধারণ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন শুরুর সাত দিন বাকি থাকতেই মঞ্চ ও সাজ-সজ্জা প্রস্তুত থাকবে। শৃঙ্খলা কমিটির বৈঠক এখনো হচ্ছে। সম্মেলনে সর্বমোট ২ হাজার স্বেচ্ছাসেবক সার্বিক শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত থাকবে। এর মধ্যে দল ও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের ২০০ নারী স্বেচ্ছাসেবক থাকবেন।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও জাহাঙ্গীর কবির নানক, দপ্তর উপ-সম্পাদক মৃণাল কান্তি দাস, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, সাবেক ছাত্রনেতা শফী আহমেদ, দলের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, স্বেচ্ছা-সেবক লীগের সভাপতি মোল্লা আবু কাউসার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ প্রমুখ।


মন্তব্য