kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশের ইতিহাসের সঙ্গে আওয়ামী লীগের নাম জড়িয়ে আছে : আমু

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৬ ১৯:০৭



বাংলাদেশের ইতিহাসের সঙ্গে আওয়ামী লীগের নাম জড়িয়ে আছে : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশের প্রতিটি ইতিহাসের সঙ্গে আওয়ামী লীগের নাম জড়িয়ে রয়েছে। বাঙালির অধিকার আদায়ের লক্ষ্যে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়।

 
আজ বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘বাংলাদেশ আওয়ামী লীগ: ইতিহাস, গৌরব, ঐতিহ্য’ শীর্ষক সেমিনারে তিনি এ সব কথা বলেন। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপপরিষদ এই সেমিনারের আয়োজন করে।  
প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে সভায় ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, দৈনিক সমকাল-এর সম্পাদক গোলাম সারওয়ার, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ব্যারিস্টার আমীর-উল-ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান আ জ ম শফিউল আলম ভূঁইয়া, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম ওয়াহিদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।  
অনুষ্ঠানে মূল প্রবন্ধে উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর রশীদ। প্রবন্ধে ১৯৪৯ সাল থেকে ২০১৬ পর্যন্ত আওয়ামী লীগের ইতিহাস, সংগ্রাম ও ঐতিহ্যের নানা দিক তুলে ধরেন তিনি।
আমু বলেন, আওয়ামী লীগ যে আন্দোলন করে তা শুধু আন্দোলন নয় মানুষকে কিছু দেয়ার জন্যই আন্দোলন করে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষ কিছু পায় আর না থাকলে কিছুই পায় না এটা প্রমাণিত। বাংলাদেশ সমুদ্র সীমার জন্য ভারত এবং মায়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করে এ সীমা অর্জন করেছে। আওয়ামী লীগ নিজের অধিকার আদায়ে কাউকে ছাড় দেয় না।  
এইচ টি ইমাম বলেন, বৃদ্ধ এবং তরুণেরা একসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারি। আমাদের আসন্ন যে সম্মেলন হবে, সেখানে নিশ্চয় তরুণদের অনেক আগমন হবে। অনেক পরিবর্তন হবে। সবকিছু মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার যে প্রত্যয় সেটা বাস্তবায়ন করে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারব।  


মন্তব্য