kalerkantho


'সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করাই জাতীয় সম্মেলনের প্রধান লক্ষ্য'

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৭:৫৪



'সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করাই জাতীয় সম্মেলনের প্রধান লক্ষ্য'

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের প্রধান লক্ষ্য হবে উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করা।  
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করে জাতির পিতা বঙ্গবন্ধুর কাক্সিক্ষত অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠাই হবে এ সম্মেলনের প্রধান অঙ্গীকার।


তিনি বলেন, আওয়ামী লীগের বিরোধিতা করার মত প্রকাশ্য শত্রু নেই। কিন্তু গোপন শত্রু সাম্প্রদায়িক উগ্রবাদ সক্রিয় রয়েছে।
দলের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির দপ্তর উপ-কমিটির আহবায়ক ওবায়দুল কাদের আজ বিকেলে নগরীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দপ্তর উপ-কমিটির বৈঠকে এ কথা বলেন।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল মতিন খসরু, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন ও আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য সুজিত রায় নন্দীসহ অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
আগামী ১৯ অক্টোবরের মধ্যে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হবে। সম্মেলনের আগমূহুর্তে যাতে কোন তাড়াহুড়া করতে না হয় সেজন্য এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন ঐতিহাসিক সম্মেলন হিসেবে স্থান করে নেবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, নবীন-প্রবীনের সমন্নয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত আওয়ামী লীগের নতুন কমিটির নেতৃত্বে নবতর পথযাত্রার সূচনা করবে।
ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে রংপুর এবং বঙ্গবন্ধু দৌহিত্র ও জাতির জনকের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার পূত্র রেজওয়ান সিদ্দিক মুজিব ববিকে ঢাকা মহানগর উত্তর থেকে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিলর করা হয়েছে।
সজীব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগের ফিউচার লিডার হিসেবে উল্লেখ করে ওবায়দুল কাদের সজীব ওয়াজেদ জয় এবং রেজওয়ান সিদ্দিক মুজিব ববিকে স্বাগত জানান।
জাতীয় সম্মেলন উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলন করবেন কিনা জানতে চাইলে কাদের বলেন, আগামী ১৫ অক্টোবর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্মেলন সম্পর্কে কথা বলবেন।
উল্লেখ্য, আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে সফল করার লক্ষে জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির বিভিন্ন উপ-কমিটি নিরলসভাবে কাজ কওে যাচ্ছে। ইতোমধ্যে সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপ-কমিটির প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।


মন্তব্য