kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


'বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে'

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ২৩:৩৭



'বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে'

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দেশের মানুষের আস্থা হারিয়ে এবং ভারতের ওপর হতাশ হয়ে ক্ষমতায় যাওয়ার জন্য যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে।
তিনি বলেন, বিএনপি প্রকৃত বিরোধীদল হিসেবে দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় দেশের মানুষের ওপর তাদের কোন আস্থা নেই।

আর তাই তারা ক্ষমতায় যাওয়ার জন্য বারবার বিদেশি শক্তির ওপর নির্ভর করছে।
জাতীয় সম্মেলনের মাধ্যমে আওয়ামী আরো শক্তিশালী হবে বলে উল্লেখ করে কাদের বলেন, আওয়ামী লীগ দেশের সাধারণ মানুষের দল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের মানুষের ওপর নির্ভর করেন।
ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির এক বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহবায়ক এডভোকেট জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহ প্রমূখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সদস্য সচিব মির্জা আজম এমপি।
ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে বর্তমানে আওয়ামী লীগের প্রকাশ্য কোন শত্রু নেই। কিন্তু আওয়ামী লীগের গোপন শত্রুরা বসে নেই।
তিনি বলেন, সাম্প্রদায়িক উগ্রবাদ গোপন থেকে প্রকাশ্যে আসার চেষ্ঠা করছে। তাই সম্মেলনকে সামনে রেখে আওয়ামী লীগের গোপন শত্রুদের সম্পর্কে সচেতন থাকতে হবে।
এ বিষয়ে তিনি আরো বলেন, আওয়ামী লীগের সম্মেলন সুষ্ঠু , সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হোক তা তারা কখনো চাইবে না। আর তাদের সম্পর্কে সম্মেলনে দায়িত্ব পালনকারী সকলকে সচেতন থাকতে হবে।
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ব্যক্তিগত উদ্যোগে তৈরি ব্যানারে ও পোস্টারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয় ও জাতীয় নেতাদের ছবি ছাড়া আর কোন ছবি থাকবে না বলে জানান ওবায়দুল কাদের।
আগামী ১২ অক্টোবর থেকে এ গাইডলাইন কার্যকর করার বিষয়েও জানান তিনি।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলন দেশের মানুষের আবেগের বিষয়। তাই এ সম্মেলন যাতে সুশৃঙ্খল ও আড়ম্বরপূর্ণভাবে সম্পন্ন করতে হবে।
তিনি বলেন, এ জন্য মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সাথে শৃঙ্খলা উপ-কমিটির কাজের সমন্নয় করতে হবে।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নিরাপত্তার ঝুঁকিকে সামনে রেখে এখন থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে মানুষের চলাফেরার ওপর নিয়ন্ত্রন আরোপ করা উচিত।
আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের এ সম্মেলনকে সফল ও সার্থক করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটি এবং বিভিন্ন উপ-কমিটি।


মন্তব্য