kalerkantho


চেইন অব কমান্ড মেনে ঐক্যবদ্ধ হতে হবে : ওবায়দুল কাদের

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১৪:৪১



চেইন অব কমান্ড মেনে ঐক্যবদ্ধ হতে হবে : ওবায়দুল কাদের

আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মীদের অতি উৎসাহী হয়ে সীমালঙ্ঘন না করার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দপ্তর উপকমিটি বরিশাল বিভাগের এক বৈঠকে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, "আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে কেন্দ্রীয় কার্যালয়ে কাউকে বিরক্ত করা যাবে না। প্রত্যেকটি স্থানে আমাদের চেইন অব কমান্ড মেনে ঐক্যবদ্ধ হতে হবে। অতি বাড়াবাড়ি ভালো না। দল ও ব্যক্তিগত জীবনেও কল্যাণ বয়ে আনবে না। "

সম্মেলনকে সামনে রেখে আমরা কেউ কারো প্রতিদন্ধী নই জানিয়ে কাদের বলেন, "নেত্রীর ওপর শতভাগ আস্থা আছে। যা করার উনি করবেন। ২০২১ সালের টার্গেট নিয়েছিলাম, তবে এর আগেই আমরা এগিয়ে গিয়েছি। শেখ হাসিনার নেতৃত্বে সম্মেলনের মাধ্যমে এবারও সামনের দিকে এগিয়ে যেতে হবে। " এবারের সম্মেলনে ঐতিহ্যের সাথে প্রযুক্তি সমন্নয় ঘটানো হবে বলেও জানান কাদের।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, "আওয়ামী লীগের বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্র করা হচ্ছে। সম্মেলনের নিরাপত্তার কথা বিবেচনা করে এবার ডেলিগেটরদের নামের তালিকা আগেই চাওয়া হয়েছে। যাতে করে ডেলিগেটর সেজে কেউ কোনো ধরনের নাশকতা না করতে পারে। আগে আওয়ামী লীগের সম্মেলনের জন্য জেলায় জেলায় একটা নির্দিষ্ট সংখ্যক ডেলিগেটর কার্ড দেওয়া হতো। আর এইবার প্রত্যেক ডেলিগেটরের জন্য নামের তালিকা আমাদের কাছে পাঠাতে হবে; পরে তালিকা দেখে তাদের জন্য কার্ড দেওয়া হবে। "

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বরিশাল বিভাগের দপ্তর উপকমিটির সভায় সভাপতিত্ব করেন।


মন্তব্য