kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বিএনপি প্রত্যাশা করে সরকার আলোচনায় আসবে : বিএনপি

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৮:৪০



বিএনপি প্রত্যাশা করে সরকার আলোচনায় আসবে : বিএনপি

নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে বিএনপি প্রত্যাশা করে সরকার আলোচনায় আসবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। আজ রবিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন।

নির্বাচন কমিশন গঠনে বিএনপি ভূমিকা রাখতে চায়, আলোচনা চায়। বিএনপির এই আগ্রহের ব্যাপারে সরকারের অবস্থান কী হবে, জানতে চাইলে আজ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তা এক প্রকার নাকচ করে দেন। তিনি বলেন, বিএনপি কী ধরনের নির্বাচন কমিশন চায়। তারা কি এমন কমিশন চায়, যারা এক কোটির বেশি ভুয়া ভোটার তালিকায় আনবে?
প্রধানমন্ত্রীর এ বক্তব্যের বিষয়ে জানতে চাইলে শামসুজ্জামান বলেন, প্রাথমিকভাবে প্রধানমন্ত্রী এ ধরনের বক্তব্য দিলেও বিএনপি প্রত্যাশা করে সরকার আলোচনায় আসবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিতা দেশের জাতীয় নেতা শেখ মুজিবুর রহমান পাকিস্তান আমলের শেষ সময়ে এ দেশের একক নেতা হওয়ার পরও বারবার পাকিস্তানের সঙ্গে আলোচনা করার চেষ্টা করেছিলেন। তিনি প্রধানমন্ত্রীকে এ বিষয়টি স্মরণ করিয়ে দিতে চান। তাঁরা মনে করেন, আলোচনার টেবিল হচ্ছে সমস্যা সমাধানের জায়গা।


মন্তব্য