kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


আমাকে ক্ষমতায় আনুন : এরশাদ

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ২১:৩৯



আমাকে ক্ষমতায় আনুন : এরশাদ

আমরা এখন থেকেই নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছি। পুণ্যভূমি সিলেট থেকে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো জাপার।

আমি যখন ক্ষমতায় ছিলাম তখন সিলেটকে ৪টি জেলায় রূপান্তর করেছি। আমি আবারও আপনাদের জন্য কাজ করতে চাই। তাই আপনাদের সেবায় আমাকে নির্বাচিত করে ক্ষমতায় আনুন।

সিলেট নগরীর রেজিস্টারি মাঠে শনিবার বিকেলে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এসব কথা বলেন। অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিরোধীদলীয় নেতা ও জাপার সিনিয়র কো-চেয়ারমান বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, দলের প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন বাবলু, সিলেট বিভাগীয় জাপার সমন্বয়কারী এটিইউ তাজ রহমান, সৈয়দ আবু হোসেন বাবলা, মসিউর রহমান রাঙ্গা, সালমা ইসলাম, তাজুল ইসলাম চৌধুরী, আতিকুর রহমান আতিক, সেলিম উদ্দিন এমপি, ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া এমপি, আব্দুল মুনিম চৌধুরী বাবু, পীর ফজলুর রহমান মিছবাহ প্রমুখ।

এরশাদ বলেন, আমি যখন ক্ষমতায় ছিলাম তখন সিলেটের অনেক উন্নয়ন করেছিলাম। স্থাপন করেছিলাম প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। জেনারেল ওসমানীকে স্মরণ করে সিলেটেই তার নামেই নামকরণ করেছিলাম মেডিকেল, বিমানবন্দরের। এর প্রতিদানে সিলেটবাসী আমাকে উপহার দিয়েছিলেন ৮টি আসন। তাই আমি আবার আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

সমাবেশে আগাম নির্বাচনী প্রচারণা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সিলেটবাসীর উদ্দেশে বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য আরেকবার সুযোগ দিন, আমি আপনাদের সন্তান।

তিনি বলেন, সিলেট ছিল হাওর ও পানির অঞ্চল। এখানে ছিল না কোনো রাস্তাঘাট ও উন্নয়ন। আমি যখন ক্ষমতায় ছিলাম এ ভাটি অঞ্চলকে উন্নয়নের অঞ্চল হিসেবে রূপ দিয়েছি।

সিলেটবাসী আমাকে ভোট দিয়ে জীবন রক্ষা করেছেন জানিয়ে সমাবেশে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, সেদিন যদি আপনারা আমাকে ভোট না দিতেন তাহলে আমার ফাঁসি হতো। আপনারা আমার জীবন রক্ষা করেছেন।

এরশাদ বলেন, জাতীয় পার্টি সব নির্বাচনের আগে একটি নীতির মাধ্যমে শুভ সূচনা করে। সেটি হলো প্রতিটি সংসদ নির্বাচনের আগে সিলেটের পুণ্যভূমি সফর ও হজরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়ে আসছে। এবারও তাই করলাম।

সমাবেশে সরকারের সমালোচনা করে এরশাদ বলেন, আমি এখন খবরের কাগজ পড়ি না। কাগজ খুললে প্রতিদিন দেখা যায় নির্বিচারে মানুষ হত্যা চলছে। কোথাও কোনো বিচার হচ্ছে না। কিন্তু আমরা সরকারে থাকাকালীন মিলন ও নূর হোসেন ছাড়া আর একটিও হত্যাকাণ্ড হয়নি।

তিনি বলেন, যেসব মানুষ গুম-খুন হচ্ছে তাদের মা-বাবা-স্ত্রী-সন্তানের কান্নার পানিতে ভেসে যাবে এ দেশ। কেউ তাদের দুঃখ ও মনের ব্যথা বুঝছে না। প্রতিদিন নারীরা এসিডের শিকার হচ্ছে। আমার সরকারের সময় একটি এসিডের ঘটনা ঘটেছে। সেই এসিড নিক্ষেপকারীকে ফাঁসি দিয়েছি।

এ দেশে প্রতিহিংসার রাজনীতি বিএনপি শুরু করেছে অভিযোগ করে এরশাদ বলেন, আজ তাদের অবস্থা কোথায়। দেশের নির্বাচন পদ্ধতির পরিবর্তনের কথা জানিয়ে এরশাদ বলেন, আগামীতে জাপা ক্ষমতায় এলে দেশে প্রাদেশিক সরকার ব্যবস্থা চালু করা হবে।

এর আগে সিলেট বিমানবন্দর থেকে সরাসরি হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেন। এদিকে এরশাদের সমাবেশকে ঘিরে সিলেট নগরী স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে।


মন্তব্য