kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সম্মেলনে নবীন ও প্রবীণের সংমিশ্রণে নেতৃত্ব আসবে : ওবায়দুল কাদের

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩১



সম্মেলনে নবীন ও প্রবীণের সংমিশ্রণে নেতৃত্ব আসবে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের ২০তম জাতীয় সম্মেলনে নবীন ও প্রবীণের সংমিশ্রণে নতুন নেতৃত্ব আসবে। সম্মেলনে প্রবীণদের অভিজ্ঞতার পাশাপাশি শক্তির জন্য কমিটিতে নতুন রক্ত সঞ্চালন হবে।

 
আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।  
ওবায়দুল কাদের বলেন, আমরা কৌশলগত দিক থেকে যেটা দেখি সেটা হলো নতুন আইডিয়া। আমাদের ঐতিহ্য আছে। ঐতিহ্যের সঙ্গে টেকনোলজিকে যুক্ত করব। এটা চলমান একটা ধারা। ঐতিহ্যের সঙ্গে প্রযুক্তির সমন্বয়ে নবীন-প্রবীণের সংমিশ্রণে আওয়ামী লীগের আগামী জাতীয় সম্মেলনে নয়া নেতৃত্ব আসবে। প্রবীণের অভিজ্ঞতার পাশাপাশি এনার্জির (শক্তি) জন্য নতুন রক্ত সঞ্চালন হবে।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক এমপি, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরদা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ ও ডা. দিলীপ রায় প্রমুখ বক্তব্য রাখেন।  
তিনি বলেন, কমিটিতে দুষিত রক্ত সঞ্চালন করে লাভ নেই। কমিটিতে নতুন রক্ত সঞ্চালন করতে হবে। দুষিত রক্ত মানে তরুণ নয়।  
‘শেখ হাসিনা বাংলাদেশকে অনেক দিয়েছেন, এখন গণতন্ত্রটা ফিরিয়ে দেন’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজ উদ্দিন আহমেদের এমন ব্ক্তব্যের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, তাঁর এমন বক্তব্যে আমি অবাক হয়ে যাই। তিনি গণতন্ত্রকে কোথায় নিয়ে যেতে চান? আজকে যদি দেশের সন্ত্রাস এবং নৈরাজ্য যদি আইনের শাসনের মাধ্যমে দমন করা যদি গণতন্ত্র হরণ হয়, তাহলে আমার কিছু বলার নেই।
তিনি বলেন, শেখ হাসিনার ৭০তম জন্মদিনে আমি দেশের শিক্ষকসহ সকল শ্রেণীপেশার মানুষদের প্রতি আহ্বান জানাবো শুধুমাত্র বিরোধীতার খাতিরে বিরোধীতা নয়। দেশের আইনের শাসনের প্রতি সমর্থন জানিয়ে শেখ হাসিনার প্রতিটি পদক্ষেপকে সমর্থন করুন।
এ সময়ে হানিফ বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত হান্নান শাহের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।


মন্তব্য