kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


জঙ্গিবাদ দমনের নামে হয়রানি করা হচ্ছে : নজরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৮



জঙ্গিবাদ দমনের নামে হয়রানি করা হচ্ছে : নজরুল

জঙ্গিবাদ প্রতিরোধে গঠিত সরকারের প্রশাসনিক কমিটি বিরোধী নেতাকর্মীদের হয়রানি করছে বলে অভিযোগ করেছে বিএনপি। সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জঙ্গিবিরোধী অভিযানের নামে সরকার শুধুমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীদের অন্তর্ভুক্ত করে দেশের বিভিন্ন স্থানে প্রশাসনিক কমিটি গঠন করেছে।

এসব কমিটি রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে মিথ্যা-কাল্পনিক অভিযোগে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যে বিএনপি ও তার অঙ্গসংগঠনসমূহের নেতাকর্মীদের নানাভাবে হয়রানি করছে।

বিএনপির নেতাকর্মীদের তালিকা করে গ্রেপ্তার, হয়রানির মাধ্যমে সরকার প্রকারান্তরে প্রকৃত অপরাধীদের আড়াল ও উৎসাহিত করছে বলে তিনি অভিযোগ করেন। ঠাকুরগাঁও, সাতক্ষীরা ও ফেনীসহ দেশের বিভিন্ন জেলায় অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ তুলে অবিলম্বে তাদের মুক্তির দাবিও জানান বিএনপির এই নেতা। জঙ্গিবাদের বিরুদ্ধে দলের অবস্থান এবং খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বানের কথা তুলে ধরে নজরুল ইসলাম বলেন, এখন স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের রাস্তায় দাঁড় করিয়ে দিয়ে যদি বলা হয়, জাতীয় ঐক্য হয়ে গেছে, তাহলে তো এটা ভুল।

বিএনপিকে বাদ দিয়ে প্রশাসনিক কমিটি গঠনের প্রেক্ষাপটে দলের ভাবনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমরা মনে করি, সরকার আসলেই সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে চায় না। তারা এটাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে বিরোধী দলকে দমন করতে চায়। সে জন্য আমরা এর নিন্দা জানানোর পাশাপাশি আমাদের মতো করে জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত সৃষ্টির চেষ্টা করছি। সেই চেষ্টাকে আরও শক্তিশালী করতে, আরও বিভিন্ন যে রাজনৈতিক দল আছে, তাদেরকে নিয়ে আমরা হয়ত সাংগঠনিকভাবে কোনো কার্য্ক্রম গ্রহণ করব। সেটা যখন হবে, তখন আপনাদের জানানো হবে।

 


মন্তব্য