kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


'ঐক্যবদ্ধভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৩৮



'ঐক্যবদ্ধভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে'

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, সন্ত্রাসী ও জঙ্গি তৎপরতায় হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সকলেই ক্ষতিগ্রস্থ হয়েছে। জঙ্গি, সন্ত্রাসীরা সংখ্যায় কম।

আমরা ঐক্যবদ্ধভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা করবো।  
তিনি আজ রবিবার গোপালগঞ্জের কোটালীপাড়ায় উন্নত প্রযুক্তির মাধ্যমে দেশী মুরগি পালন প্রশিক্ষণের উদ্বোধন এবং খামারিদের মাঝে মুরগি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এ সব কথা বলেন।
কোটালীপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমী সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এ অনুষ্ঠানের আয়োজন করে।
মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রিতির দেশ। এখানে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা অতি অল্প সময়ের মধ্যে জঙ্গি দমনে সক্ষম হয়েছি।  
তিনি দেশবাসী ঈদুল আজহা শান্তিপূর্ণভাবে উৎসবের আমেজে পালন করেছে জানিয়ে আরও বলেন, কেউ টু-শব্দ করার সাহস পায়নি। আসন্ন শারদীয় দুর্গোৎসব আমরা সাড়ম্বরে পালন করবো।
বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা ইনষ্টিটিউট মহাপরিচালক ড. তালুকদার নুরুন্নাহারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, লক্ষ্মী রানী সরকার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাফেজা বেগম বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দেশী মুরগি সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক শাকিলা ফারুক, বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা ইনষ্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আজহারুল ইসলাম তালুকদার।
পরে কোটালীপাড়া উপজেলার ৫০ জন খামারির মধ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি মুরগি বিতরণ করেন।


মন্তব্য