kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ২২:০৯



মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর জেলার টঙ্গী বিসিক শিল্পনগরীতে ট্যাম্পাকো কুটিংস লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।
তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যেহেতু ওই কারখানায় অগ্নিকাণ্ডে এতোগুলো মানুষ মারা গেছে তাই তদন্ত শেষে বলা যাবে, কোন ধারায় মালিকের বিরুদ্ধে মামলা করা হবে।


এ ধরনের কারখানায় যারা রাসায়নিক কেমিক্যাল ব্যবহারের জন্য রাখেন, তাদের বিশেষ ব্যবস্থায় রাখতে বলা হয়েছিলো। যাতে কোনো দুর্ঘটনা না ঘটে। রাসায়নিক কেমিক্যালের কারণে দ্রুতগতিতে আগুন ছড়িয়ে পড়ে কারখানার ভেতরে। ফায়ার সার্ভিসের কর্মীরা সময় মতো না এলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়তো বলে তিনি জানান।
মন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে প্রত্যেক নিহতের পরিবারকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে। তবে যেখানে যা করা দরকার তা করবে সরকার।
এদিকে বিকেলে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আনিসুল হক, স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক, ডিআইজি ঢাকা রেঞ্জ মাহফুজুল হক নূরুজ্জামান, ঢাকা বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহম্মেদ, গাজীপুর জেলা প্রশাসক এস এম আলম, গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক এডভোকেট মো. জাহাঙ্গীর আলম প্রমুখ অগ্নিকাণ্ডের দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
অপরদিকে, গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেক পরিবারের জন্য ২০ হাজার টাকা, আহতদের জন্য ১০ হাজার টাকা দেয়া হবে বলে জানান গাজীপুর জেলা প্রশাসক এস এম আলম।


মন্তব্য