kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


জাতীয় পার্টর সারাদেশে ব্যাপক সাংগঠনিক সফর কর্মসূচি

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৩৯



জাতীয় পার্টর সারাদেশে ব্যাপক সাংগঠনিক সফর কর্মসূচি

জাতীয় পার্টি সারাদেশে ব্যাপক সাংগঠনিক সফর কর্মসূচি শুরু করার পরিকল্পনা গ্রহণ করেছে। ইতোমধ্যে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যদের সমন্বয়ে ২২টি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে।


পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে প্রধান করে রংপুর জেলা ও মহানগর এবং মহাসচিব রুহুল আমীর হাওলাদারকে বরিশাল বিভাগের দায়িত্ব প্রদান করা হয়েছে।
এই সাংগঠনিক টিমসহ সকল কমিটি আগামী ১৫ দিনের মধ্যে জেলা কমিটির সাথে সভা করে উপজেলা ও ইউনিয়ন কমিটি গঠন করবে বলে পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, আগামী এক মাসের মধ্যে উপজেলা কমিটির সাথে বৈঠক করে উপজেলা কমিটিকে পরবর্তী এক মাস সময়ের মধ্যে ইউনিয়ন কমিটিসমূহ গঠন করার নির্দেশ দিতে হবে এবং ইউনিয়ন কমিটি গঠন করে কেন্দ্রীয় দফতরে পাঠাতে হবে।
ইতোমধ্যে গঠিত সাংগঠনিক কমিটি এসব দায়িত্ব পালনে ব্যর্থ হলে সাংগঠনি কমিটি বাতিল বলে গণ্য হবে। পরবর্তীতে অন্য কমিটিকে এই দায়িত্ব দেয়া হবে।
এই সাংগঠনিক কমিটি সকল জেলা, উপজেলা, পৌরসভা, মহানগর কমিটি ও সহযোগী সংগঠনের মেয়াদ উত্তীর্ণ কমিটি গঠন করার ক্ষেত্রে সাহায্য-সহযোগিতা ও পরামর্শ দিবেন। কোনো সাংগঠনিক জটিলতা দেখা দিলে উভয় পক্ষের মতামত নিয়ে কেন্দ্রের সম্মতি সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।
যেসব উপজেলায় এখনও কোনো শক্তিশালী কমিটি নেই- সে সমস্ত স্থানে জরুরি ভিত্তিতে নতুন কমিটি গঠনের জন্য জেলা কমিটিকে পরামর্শ প্রদান করা হবে।
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মালয়েশিয়া থেকে দেশে ফিরে আসলে সকল জেলা সাংগঠনিক সফর কর্মসূচি সম্পন্ন করা হবে বলে পার্টির দায়িত্বশীল কর্মকর্তা বাসসকে জানিয়েছে।


মন্তব্য