kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বন্দি অবস্থায় তাদের কীভাবে গুলি করে মেরে ফেলা হয় : মওদুদ

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৬



বন্দি অবস্থায় তাদের কীভাবে গুলি করে মেরে ফেলা হয় : মওদুদ

সরকারের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, আপনারা সব তথ্য জোগাড় করতে চান এবং জঙ্গিবাদকে নির্মূল করে দিতে চান। যদি তা-ই হয়, কেন আপনি তাকে গুলি করে মেরে ফেলছেন।

আমরাও আসামি ছিলাম, আসামি তো আসামি, আসামিরা নিরুপায়, বন্দী। আসামি কী করে বন্দুকযুদ্ধ করে? বন্দি অবস্থায় তাদের কীভাবে গুলি করে মেরে ফেলা হয়।
আজ রবিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মওদুদ আহমদ বলেন, এখন বিচারবহির্ভূত হত্যা অনেক বেড়ে গেছে; গুম, অপহরণ বেড়ে গেছে। যেটা সবচেয়ে রহস্যজনক বা বিস্ময়কর, তা হচ্ছে আসামিদের ধরে বলা হলো, এরাই হলো মূল হোতা, মাস্টারমাইন্ড। কিন্তু তাদের পেছন দিক থেকে গুলি করে মেরে ফেলার কী অর্থ থাকতে পারে। তাদের যদি জীবিত রাখা যেত, তাহলে অনেক তথ্য পাওয়া যেত।
আসামিদের বাঁচিয়ে রাখতে হবে- মন্তব্য করে মওদুদ আহমদ বলেন, আমি কোনো দিন শুনিনি যে পৃথিবীর কোনো দেশে আসামিকে মেরে ফেলা হয়। আসামিকে ধরে বিচার করে তাঁর ফাঁসির ব্যবস্থা করেন। তার মাধ্যমে আপনারা যে নেটওয়ার্কের কথা বলেন, সেগুলো উদ্‌ঘাটনের ব্যবস্থা করেন। এরপর বিচার করে মৃত্যুদণ্ডাদেশ দিতে হবে।


মন্তব্য