kalerkantho


এবারের ঈদ যাত্রা হবে স্বস্তিদায়ক : ওবায়দুল কাদের

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৩৩



এবারের ঈদ যাত্রা হবে স্বস্তিদায়ক : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদ যাত্রা হবে সস্তিদায়ক এবং ঈদকে সস্তিদায়ক করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।  
তিনি আজ ঢাকা-মাওয়া মহাসড়কের মাওয়া চৌরাস্তায় বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন।  
মন্ত্রী বলেন, এবার এক হাজার রোবার স্কাউট পশুর হাট এবং যেখানে যেখানে যানজট হয় সেসব জায়গায় নিয়োজিত থাকবে। তাদেরকে ইতোমধ্যে নিয়োগ দেয়া হয়েছে। তারা তিন শিফটে চার দিন কাজ করবে।
তিনি বলেন, হাইওয়ে পুলিশও তাদের দায়িত্ব পালন করবে। এছাড়া মালিক সমিতিও রোবার স্কাউট ও পুলিশকে সহযোগিতা করবে। এ ব্যাপারে তিনি মিডিয়ারও সহযোগিতা কামনা করেন।
সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী বলেন, ঈদে ঘরমুখো মানুষের জন্য এবার ৮০টি বিআরটিসির নতুন বাস রির্জাভ রাখা হয়েছে। যাতে যাত্রীরা নির্বিঘ্নে বাড়ি পৌঁছুতে পারে।  
এ সময় তিনি নিজে রাস্তায় চলাচলরত গাড়ি থামিয়ে এগুলোর কাগজপত্র পরীক্ষা করেন এবং অবৈধ যানবাহন গুলোকে মামলা ও জরিমানার নির্দেশ দেন।
মন্ত্রী জানান, ঢাকা-মাওয়া মহাসড়কের তেঘড়ীয়া, নিতলা ও মাওয়া চৌরাস্তায় বিআরটিএ’র ভ্রম্যমান আদালত বসানো হয়েছে। ৩টি ভ্রম্যমান আদালতের মাধ্যামে বিভিন্ন অনিয়মের কারণে ৩৫টি যানবাহনকে ২৮টি মামলা ও ৩৫ হাজার ২ শ’ টাকা জরিমানা করা হয়েছে।
বিআরটিএ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম ও মোটরযান পরিদর্শক (মুন্সীগঞ্জ) মো. সাখাওয়াত হোসেন এ সময় সেখানে উপস্থিত ছিলেন।


মন্তব্য