kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বেগম জিয়া নতুন প্রজন্মকে ধ্বংস করতে চায় : নৌমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৩



বেগম জিয়া নতুন প্রজন্মকে ধ্বংস করতে চায় : নৌমন্ত্রী

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের আহ্বায়ক ও নৌমন্ত্রী শাজাহন খান বলেছেন, বিএনপি নেত্রী বেগম জিয়া নতুন প্রজন্মকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিয়ে তাদের ধ্বংস করতে চায়।

তিনি বলেন, নতুন প্রজন্ম সাময়িকভাবে বিভ্রান্ত হতে পারে।

এ প্রজন্ম যদি রুখে দাঁড়ায় তাহলে বেগম জিয়ার তক্ত তাউস ভেঙে খান খান হয়ে যাবে।  

মন্ত্রী আজ জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ আয়োজিত 'জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা সহ সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

বিশেষ অতিথি ছিলেন শ্রমিক, কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সদস্য সচিব আবদুল মালেক মিয়া।  

বক্তব্য রাখেন শাহনাজ পারভীন, সংগঠনের সাধারন সম্পাদক রোকন উদ্দিন পাঠান প্রমূখ। এতে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চের আহ্বায়ক (মহানগর উত্তর) নজরুল ইসলাম বাচ্চু।  

নৌমন্ত্রী বলেন, আজকে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের পথের দিকে যাবার আহ্বান জানান হচ্ছে। নতুন প্রজন্মই সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে তাদের প্রতিহত করতে পারে।

তিনি বলেন, আজ ঢাকায় পাকিস্তান ও বাংলাদেশে সচিব পর্যায়ে বৈঠক ছিল। সে বৈঠক পাকিস্তান বাতিল করেছে। কারন জামাত নেতা মীর কাসেম আলীর ফাসিঁর আদেশ হয়েছে। এ জন্য বাংলাদেশের জামায়াতে ইসলামীর সাথে সংহতি প্রকাশের জন্য পাকিস্তান সে বৈঠক বাতিল করেছে। পাকিস্তানি সংসদে মুজাহিদ, নিজামী কাদের মোল্লার জন্য দুঃখ প্রকাশ করেছে। কারণ বাংলাদেশে তারা তাদের দিয়ে গণহত্যা চালিয়েছে।  

নৌমন্ত্রী বলেন, আমরা পাকিস্তানিদের কাছ থেকে আমদের ন্যায্য হিস্যা চাই। বাংলাদেশ-পাকিস্তানের কাছে ২ শ মিলিয়ন ডলার পায়। ১৯৭০ সালের ১২ নভেম্বর এ দেশে যে প্রলংকারী বন্যা হয়েছিল সে বন্যায় লাখ লাখ লোক মারা যায়। তা দেখে বিদেশিরা আমাদের বিলিয়ন বিলিয়ন ডলার সাহায্য করেছিল। সে সাহায্য বণ্টন না করে তৎকালীন পাকিস্তানের ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানে পকিস্তানি সামরিক জান্তারা জমা রাখে। সে টাকা আমরা ফেরত চাই।


মন্তব্য