kalerkantho


ইউপি নির্বাচন বাতিলের দাবি বিএনপির

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ১৬:২১



ইউপি নির্বাচন বাতিলের দাবি বিএনপির

ভোট ডাকাতির অভিযোগ তুলে ইউনিয়ন পরিষদ নির্বাচন বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। একই সঙ্গে নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেছে দলটি। রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই দাবি জানান। রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, নির্বাচন কর্মকর্তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় দুই দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনেই সরকারি দলের ভোট ডাকাতি ও সহিংসতার ঘটনা ঘটেছে।

নির্বাচন কমিশন ভোট ও ভোটারদের রক্ষক না হয়ে ভক্ষক হয়ে নিজেরাই জাল ভোটের উৎসবে মেতে উঠেছে। অনেক কেন্দ্রে দেখা গেছে প্রিসাইডিং অফিসাররা ব্যালটে সিল মেরে বাক্স ভরে দিচ্ছেন। অনেক কেন্দ্রে পুলিশকে ভোট দিতে দেখা গেছে। ভোটের নামে নিষ্ঠুর তামাশা আওয়ামী লীগের ঐতিহ্য মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের একজন নেতা বলেছেন লজ্জায় নাকি বিএনপি নির্বাচন ছেড়ে চলে যাচ্ছে। আমি বলি, যারা মানুষের জীবন নিয়ে নিজেদের রাজনৈতিক স্বার্থ সিদ্ধি করে তারা রক্তপাত ও হত্যা নিয়ে নিষ্ঠুর রসিকতা করতেই পারে।
 
তিনি আরো বলেন, প্রথম ও দ্বিতীয় দফায় নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিএনপি বার বার নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছে। শাসক দল দেশজুড়ে তাণ্ডব চালাচ্ছে। অনেক জায়গায় আমাদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে দেয়নি। হামলা করে, অস্ত্রের মুখে মনোনয়নপত্র কেড়ে নিয়েছে। এমনকি নির্বাচন কমিশন ঠুনকো অজুহাতে বহু জায়গায় আমাদের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেছে। সবকিছুই চলে নির্বাচন কমিশন ও নির্বাচনী কর্মকর্তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায়। তাই আমি বিএনপির পক্ষ থেকে অবিলম্বে ভোট ডাকাতির নির্বাচন বাতিলের দাবি জানিয়ে আবারও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি।
 
আগামীতে এই নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দলের শীর্ষ নেতাদের সঙ্গে মিটিং করে এই বিষয়ে সিদ্ধান্ত নেব। সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজুলল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

 


মন্তব্য