kalerkantho


নির্বাচন করে সরকার পতন সম্ভব নয় : দুদু

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ১৩:১৮



নির্বাচন করে সরকার পতন সম্ভব নয় : দুদু

নির্বাচন করে সরকারের পতন ঘটানো সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু। আজ রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনে এমন মন্তব্য করেন তিনি। দুদু বলেন, নির্বাচনের সকল স্বচ্ছতার পথ বন্ধ করে দিয়েছে অবৈধ সরকার। এ সরকারের পতন ঘটাতে হলে গণ-আন্দোলন করতে হবে। তিনি বলেন, শেখ হাসিনা পাকিস্তান ও ইয়াহিয়ার মতো আচরণ করছেন। তিনি গণতন্ত্রের পথে নেই।

বাংলাদেশ ব্যাংকের অর্থ লোপাটের প্রসঙ্গ টেনে দুদু বলেন, কোনো সভ্য দেশের কেন্দ্রীয় ব্যাংকের টাকা লুটপাটের পর অর্থমন্ত্রী পদত্যাগ করেননি, যা অদ্ভূত ঘটনা। এমনকি ব্যাংকের গভর্নর পদত্যাগ করার পর প্রধানমন্ত্রী কান্না করেন, যা হাস্যকর। তনু হত্যা ষড়যন্ত্রমূলক ঘটনা উল্লেখ করে তিনি আরও বলেন, সেনাবাহিনীর সম্মান ক্ষুণ্ন করার জন্য ষড়যন্ত্র করে এমন ঘটনা ঘটানো হয়েছে।

শামসুজ্জামান দুদু বলেন, শুধু দেশের নয়, মুসলিম জাহানেরও প্রথম প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে গ্রেপ্তার করার নির্দেশ প্রমাণ করে, গণতান্ত্রিক অধিকার পলাতক। সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানবন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, এনডিপির যুগ্ম মহাসচিব শামসুল আলম, কেন্দ্রীয় নেতা মঞ্জুর হোসেন ঈশা, মহিলা দলের সহসভাপতি শাহানা চৌধুরী প্রমুখ।

 


মন্তব্য