kalerkantho


বিএনপি জনগণের কাছে যেতে ব্যর্থ : হানিফ

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৫:৪৮



বিএনপি জনগণের কাছে যেতে ব্যর্থ : হানিফ

বিএনপির ইউপি নির্বাচন বর্জনের ইঙ্গিতের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি জনগণের কাছে যেতে ব্যর্থ হয়েছে। এর ফলে নির্বাচনে তাদের চরম ভরাডুবি হয়েছে।

তাই পরাজয়ের লজ্জার হাত থেকে বাঁচতে তারা এখন নির্বাচন থেকে বেরোনোর চিন্তা করছে। আজ শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নেরে জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, কেউ যদি ব্যর্থ হয়ে নির্বাচন বর্জন করতে চায় তাহলে তো অন্য কারো কিছু বলার থাকে না। তবে বিএনপিকে সুস্থ রাজনৈতিক ধারায় ফিরে আসতে হলে এ ব্যর্থতা মেনে নিতে হবে। তিনি বলেন, উন্নয়নের কারণে বর্তমানে জনগণ আমাদের প্রতি আস্থাশীল। যুক্তরাষ্ট্রের একটি জরিপেও দেখা গেছে যে, ৮০ ভাগ মানুষ শেখ হাসিনার সরকারের সুশাসনের প্রতি আস্থাশীল। ভোটে তো তার প্রতিফলন ঘটবে এটাই স্বাভাবিক।

নির্বাচনের সহিসংতা নিয়ে হানিফ বলেন, আজকে গোটা বিশ্বে রাজনৈতিক নানা ধরনের অস্থিরতা রয়েছে। যুক্তরাষ্ট্রে প্রতিনিয়ত হত্যার ঘটনা ঘটছে, এর মানে কি সে দেশের সরকার ব্যর্থ? আসলে বিভিন্ন স্থানে একাধিক মেম্বার প্রার্থী থাকার কারণে দেখা যায় সামাজিক, গোষ্ঠীগত দ্বন্দ্বের কারণে কিছু সহিংসতা হচ্ছে।

এ সব কীভাবে এড়ানো যায় সে পদক্ষেপ নিতে হবে। এ ধরনের ঘটনা যেন ভবিষতে না ঘটে সে জন্য কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য আমরা প্রশাসনকে অনুরোধ করেছি।

 


মন্তব্য