kalerkantho


পাকিস্তান এ দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায় : শাজাহান খান

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৬ ২১:৫৪



পাকিস্তান এ দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায় : শাজাহান খান

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, পাকিস্তান নামক রাষ্ট্রটি একটি কাল সাপ । এই কাল সাপ বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। পাকিস্তান জঙ্গিদের সাহায্য করে বাংলাদেশকে ধ্বংস করতে চায়।
তিনি বলেন, ’৭০ সালে বাংলাদেশের বন্যায় যে ক্ষতি হয়েছিল সেই ক্ষতিগ্রস্ত লোকদের বিদেশী রাষ্ট্রগুলো বাংলাদেশকে ২শ’ কোটি ডলার সাহায্য করেছিল। পাকিস্তান আমাদের বন্যা ক্ষতিগ্রস্তদের সাহায্য করেনি। সেই টাকা পকিস্তানের হাবিব ব্যাংকে জমা আছে। সে টাকা আমরা ফেরত চাই।
মন্ত্রী আজ সেগুনবাগিচার স্বাধীনতা হলে বরেণ্য ফাউন্ডেশন আয়োজিত স্বাধীনতার ৪৫ বছর পূর্তি উপলক্ষে আমাদের ‘প্রত্যাশা ও প্রাপ্তি ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এতে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিষ্টার আমির-উল-ইসলাম। বক্তব্য রাখেন মাহবুব উদ্দীন বীর প্রতীক , সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়নের (২০২) সভাপতি মো: কামালউদ্দীন, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণ বিচার আন্দোলনের সদস্য সচিব কামাল পাশা চৌধুরী প্রমূখ।
মন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য ঠিক করতে হবে। পকিস্তানের ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। পাকিস্তান এ দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। বিএনপি আমাদের অর্জন ধ্বংস করতে চায়। এতে মদত দিচ্ছে পাকিস্তান।
তিনি বলেন, ধর্ষণ, লুঠ, অগ্নি সংযোগ যদি পাপ হয় তাহলে সে দেশ উন্নতি করতে পারে না। পাকিস্তান বাংলাদেশে এসব কিছু করেছে। পাকিস্তান আমাদের শত্রু। পাকিস্তানকে ঘৃনা করতে হবে।
মন্ত্রী বলেন, বিএনপি নেতা মির্জা ফখরুল বলেছিলেন, এ সরকার তাদের সব অর্জন ধ্বংস করে দিয়েছে। আমিও বলি বিএনপি’র সব অর্জন এই সরকার ধ্বংস করে দিয়েছে। বর্তমান সরকার বিএনপির অর্জন লুঠ, দুর্নীতি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, টাকা পাচার থেকে সব কিছু বন্ধ করে দিয়েছে।
তিনি বলেন, পাকিস্তানের ২শ’ ৯৩ জন যুদ্ধাপরাধীর নাম পাওয়া গেছে। যারা লুঠ ধর্ষন হত্যার সাথে জড়িত ছিল। তাদের বিচার হবে।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও বিদেশে উন্নয়নের একটি রোল মডেল। শেখ হাসিনার জন্য দোয়া করতে হবে। যাতে তিনি পদ্মা সেতুর মতো আরো সাহসী পদক্ষেপ নিতে পারেন। সূত্র : বাসস।


মন্তব্য