kalerkantho


সহিংসতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৬ ১৯:৩০



সহিংসতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

সাম্প্রতিক ইউনিয়ন পরিষদ (ইউপি)- নির্বাচনে সহিংসতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
শুক্রবার রাজধানীর বটমলী হোম বালিকা বিদ্যালয় মাঠে ‘সাপ্তাহিক প্রতিবেশীর’ ৭৫ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
ইউপিতে প্রথম দুই ধাপের ভোট নিয়ে সারাদেশে সহিংসতায় অন্তত ২০ জনের প্রাণহানির প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “অত্যন্ত বিনয়ের সাথে বলছি যে, সহিংসতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। ”
তবে স্থানীয় সরকারের তৃণমূলের এই নির্বাচনে প্রতিযোগিতা অনেক বেশি মুখোমুখি হওয়ায় সহিংসতা নিয়ন্ত্রণ করতে কিছুটা সমস্যা হয় বলে মনে করেন তিনি।
তিনি বলেন, “তবে আমাদের নিরাপত্তা বাহিনী কিন্তু সঠিকভাবে কাজ করছে। যেখানে অসুবিধা হচ্ছে, তারা কিন্তু মাঠে গিয়ে দাঁড়াচ্ছে। ”
বৃহস্পতিবারের ভোটে এক পুলিশ কনস্টেবলের পায়ে গুলি লাগে বলে এসময় জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
তিনি বলেন, “আমরা সর্বোপরি বলছি যে, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী বলেন, দেশের জনগণ বলেন, কেউ উচ্ছৃঙ্খলতা পছন্দ করেন না। সেজন্যই মোটামুটিভাবে সব জায়গায় সুন্দরভাবে ইউপি নির্বাচন শেষে হচ্ছে এবং নির্বাচন কমিশনের মাধ্যমে যে নির্বাচনটি হচ্ছে। নির্বাচন কমিশন সবসময় বলে আসছে সুন্দর নির্বাচন হচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নির্বাচন কমিশনের সঙ্গে সুর মিলিয়ে আমি বলছি, এটা সুন্দর নির্বাচন হচ্ছে। যদিও আপনাদের হিসাবে ২০ জন মারা গেছে। সংখ্যাটিতে আমার মতের কিছু অমিল আছে। আমি আর সেখানে যাচ্ছি না। ”
সহিংসতা রোধের জন্য নিরাপত্তা বাহিনী যা যা করণীয় করছে এবং ভবিষ্যতেও করবে বলে জানান তিনি।


মন্তব্য