kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


খালেদার গ্রেপ্তারি পরোয়ানা উদ্দেশ্যপ্রণোদিত : ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ১৩:২৮



খালেদার গ্রেপ্তারি পরোয়ানা উদ্দেশ্যপ্রণোদিত : ফখরুল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়না জারিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার বেলা ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতিহত করতে আমরা আইনি লড়াই চালিয়ে যাবো। প্রয়োজনে আমরা কঠোর রাজনৈতিক কর্মসূচি দেবো।

মির্জা ফখরুল বলেন, যে নেত্রী দীর্ঘদিন ধরে গণতন্ত্রকে টিকিয়ে রাখতে সংগ্রাম করছেন। অবৈধ তত্ত্বাবধায়ক সরকারের সময়ে নতি স্বীকার করেননি- তার বিরুদ্ধে এমন পরোয়ানা হাস্যকর। তিনি এ মামলাকে মিথ্যা দাবি করে বলেন, এ সরকার গণবিচ্ছন্ন। আমরা এ গ্রেপ্তারি পরোয়ানার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, সরকারকে বলবো- আসুন, প্রতিহিংসা ও নির্যাতনের রাস্তা পরিহার করে আমাদের নেত্রীর ডাকে সাড়া দিয়ে সকল রাজনৈতিক দলের সাথে আলাপ-আলোচনা করে অতিদ্রুত একটি জাতীয় নির্বাচন দিন। এতে সকলেরই কল্যাণ হবে।

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ পলাতক ২৮ জন আসামির বিরুদ্ধে বুধবার (৩০ মার্চ) গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। বুধবার মামলাটির (যাত্রাবাড়ী থানার মামলা নম্বর ৫৯) চার্জশিট আমলে নিয়ে এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত।

 


মন্তব্য