kalerkantho


বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : ড. মসিউর রহমান

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ২১:৪০



বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : ড. মসিউর রহমান

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষযক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ প্রকৃত অর্থেই অভিন্ন ও এক।
তিনি বলেন, দু’টি নাম একটি ইতিহাস, যা একই সূত্রে গাথা। একাত্তরে সারা বিশ্বেই বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সঙ্গে উচ্চারিত হত।
ড. মসিউর রহমান বুধবার বিকেলে রাজধানীর রাজউক ভবন মিলনায়তনে সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালীর সম্মিলিত চেতনা সঞ্চারে ঐতিহাসিক ভূমিকা রেখেছেন। বাঙ্গালী জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জন ও দারিদ্র্যমুক্ত উন্নত জাতি গঠন, বাংলার গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো ও সোনার বাংলা গড়াই ছিল বঙ্গবন্ধুর জীবনের একমাত্র ব্রত।
সংগঠনের সভাপতি মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম মন্নুজান সুফিয়ান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আ. ব. ম. ফারুক, কলা অনুষদের ডীন ড. আক্তারুজ্জামান, বঙ্গবন্ধু পরিষদ, ঢাকা মহানগর এর সভাপতি মাহবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাহালুল মজনুন চুন্নু, সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর দিদার মো. আব্দুর রব, সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২০২ এর সভাপতি মো. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মো. হাসান খসরু ও যুগ্ম সম্পাদক মো. লুৎফর রহমান।


মন্তব্য