kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


অসাংবিধানিক পথে ক্ষমতা হস্তান্তর হতে দেওয়া যাবে না : নাসিম

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৯:১৫



অসাংবিধানিক পথে ক্ষমতা হস্তান্তর হতে দেওয়া যাবে না : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অসাংবিধানিক পথে আর কোন দিন বাংলাদেশে ক্ষমতা হস্তান্তর হতে দেওয়া যাবে না।
তিনি বলেন, আমাদের ভুল হলে নির্বাচন আছে। কারণ নির্র্বাচনের মধ্য দিয়েই সরকার পরিবর্তন হয়। এটাই স্বাভাবিক। কিন্তু আমরা কোনভাবেই অসাংবিধানিক পথে ক্ষমতা পরিবর্তন হতে দেব না। এটা প্রশ্নই আসে না।
নাসিম আজ সোমবার বিকেলে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্র্স মিলনায়তনে বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরাম (বিআইএফ) আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি এবং পপুলার লাইফ ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের চেয়ারম্যান এম শেফাক আহমেদ, পদ্মা লাইফ ইনস্যুরেন্সের চেয়ারম্যান এবিএম জাফরুল্লাহ,বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের সেক্রেটারী ফজলুল হক খান প্রমুখ বক্তব্য রাখেন।
সংবিধান অনুযায়ি ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, কারও ক্ষমতা নাই, সংবিধান লংঘন করে নির্বাচন করে। শেখ হাসিনারও এই ক্ষমতা নাই। এটাই বাস্তব।
তিনি বলেন, বিএনপি আর আন্দোলন করতে পারবে না। আন্দোলন করার ক্ষমতা তাদের নেই। যে আন্দোলনে জনগন সাথে থাকে না, সেই আন্দোলন সফল হয় না।
‘আগামীতে শেখ হাসিনা বিহীন নির্বাচন করব’ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, সংবিধানে কি লেখা আছে, তা পড়ে দেখেন বেগম জিয়া। ভারতে যেভাবে নির্বাচন হয়। ব্রিটেনে যেভাবে নির্র্বাচন হয়, ইউরোপে যেভাবে নির্বাচন হয়। বাংলাদেশেও ইনশাল্লাহ ঠিক একই ভাবে, নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হবে। সেই নির্বাচন ২০১৯ সালেই হবে।
মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের একসাথে থেকে লড়াই করার আহ্বান জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। কাজেই আমরা মনে করি, ৫ বছর বা দশ বছর ক্ষমতায় থেকে সব কিছু সফল করা সম্ভব হয় না। একটা সময় লাগে। আমরা দেশটাকে ধারাবাহিকভাবে এগিয়ে নিয়ে যেতে চাই। তাই আপনারা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে আমাদের সহযোগীতা করুন।
মোহাম্মদ নাসিম বলেন, আমরা বিশ্বাস করি, শুধু ২০১৯ সালের নির্বাচন নয় ২০২৪ সালের নির্বাচনেও আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। ইনশাআল্লাহ জনগণ সেই নির্বাচনেও আওয়ামী লীগকেই ভোট দেবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আছেন বলেই দেশের সব খাতে পরিবর্তন হচ্ছে। কারণ আমরা যখন ২০০৯ সালে ক্ষমতায় এসেছিলাম। তখন ছিল অন্ধকারের বাংলাদেশ। আর এখন শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ হয়ে গেছে ‘আলোকিত বাংলাদেশ’। তিনি সময় না পেলে এটা কি করে করতেন! সময় পেয়েছেন বলেই এটা করেছেন।


মন্তব্য